চরফ্যাশনে গ্রাহকের জমাকৃত টাকা নিয়ে নয়ছয়!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে গ্রাহকের জমাকৃত টাকা নিয়ে নয়ছয়!
শুক্রবার ● ২৪ মার্চ ২০২৩


চরফ্যাশনে গ্রাহকের জমাকৃত টাকা নিয়ে নয়ছয়!

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশনে ভিক্ষুক এবং বিধবা নারীদের ভুল বুঝিয়ে ৫লাখ ৬০হাজার টাকা হাতিয়ে নিয়ে প্রতারণার অভিযোগ উঠেছে চরফ্যাশন উপজেলা সদরের চাউলপট্রি রোডের মোহনা সমবায় সমিতির ম্যানেজার মো. নিরব এবং ক্যাশিয়ার হুমায়ুন কবিরের বিরুদ্ধে।
শুক্রবার উপজেলার চরমাদ্রাজ ইউনিয়নের মিয়াজানপুর গ্রামের কমলা বেগম, জহুরা খাতুন, সুরমা বেগম, মাহমুদা বেগম, সাহিদা বেগম, হালিমা বেগম, ইয়াছনুর এবং আব্দুস সাত্তার মাঝি উপজেলা নির্বাহী অফিসারের কাছে এ অভিযোগ করেছেন।
অভিযোগকারীদের ভাষ্যমতে এবং তাদের লিখিত অভিযোগ সুত্রে জানাগেছে, প্রতিবেশী ছাবেরা খাতুন ওই সমিতির মাঠকর্মীর চাকুরী করতেন। ২০১৯সনে তার মাধ্যমে তারা মোহনা সমবায় সমিতিতে গেলে ম্যানেজার নিরব এবং ক্যাশিয়ার হুমায়ুন কবির তাদেরকে জানায় তাদের সমিতিতে টাকা জমা রাখলে প্রতি লাখে তাদেরকে মাসে দুই হাজার টাকা করে লভ্যাংশ দেয়া হবে এবং প্রয়োজনে যখন ইচ্ছা তারা টাকা নিয়ে যেতে পারবেন। তাদের কথায় বিশ্বাস করে তারা আট জন বিভিন্ন অংকে পাঁচ লক্ষ ষাট হাজার টাকা জমা রাখেন। টাকা জমা রাখার পর আট নয় মাস লভাংশের টাকা পরিশোধ করলেও পরবর্তীতে লভাংশের টাকা নাদিয়ে ঘুরাঘুরি শুরু করে। অভিযোগকারীরা তাদের প্রতারণার বিষয়টি বুঝতে পেরে তাদের জমা রাখা টাকা ফেরত চাইলে নিরব এবং হুমায়ুন টাকা দেয়ার নামে বিগত দুইবছরে অসংখ্য বার তারিখ দিয়েও জমা টাকা দেয়নি। বর্তমানে তাদের সাথে অসৈজন্য মুলকআচরণ করছে।
মোহনা সমবায় সমিতির ম্যানেজার নিরব জানান, তাদের সাথে আমরা বসেছি এবং কথা হয়েছে তাদেরকে আস্তে আস্তে সব টাকা পরিশোধ করে দিব। কিন্তু তারা সে সিদ্ধান্ত না মেনে আমাদের বিরুদ্ধে অভিযোগ করেছে। এখন দেখি কি করা যায়।
চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান জানান, অভিযোগকারী নারীদের সকল হিসাব আগামী সাত দিনের মধ্যে বুঝ দিয়ে তাদের প্রাপ্য টাকা পরিশোধ করার জন্য মোহনা সমবায় সমিতির ম্যানেজারকে নির্দেশ দেয়া হয়েছে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৬:৪৫ ● ৭০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ