প্রথম পাতা » পিরোজপুর »
মঙ্গলবার ● ২১ মার্চ ২০২৩


পিরোজপুরে ৬উপজেলা ভূমি ও গৃহহীন মুক্ত হচ্ছে

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

আগামী ২২ মার্চ পিরোজপুর জেলার ৭ উপজেলার মধ্যে  ৬টিকেই ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন তিনি ৩য় পর্যায়ের অবশিষ্ট ২৬০টি ও ৪র্থ পর্যায়ের ৯শতটি মিলিয়ে মোট ১ হাজার ১শত ৬০টি গৃহহীন পরিবারকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে কবুলিয়ত দলিল, জমির খতিয়ান, গৃহ প্রদানের সনদসহ ঘরের চাবি হস্তান্তর করবেন।
পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান সোমবার(২০ মার্চ) বিকাল ৪ ঘটিকায় তার কার্যালয়ের শহীদ আব্দুর রাজ্জাক- সাঈফ মিজান স্মৃতি মিলনায়তনে এক প্রেস ব্রিফিং এ পিরোজপুরে কর্মরত সাংবাদিকদের এ তথ্য জানান। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মোঃ সেলিম হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মাধবী রায় সহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জাতীয়, আঞ্চলিক ও স্হানীয় দৈনিকের এবং বিভিন্ন টিভি চ্যানেলের সাংবাদিকবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
অতিরিক্ত জেলা প্রশাসক স্বাক্ষরিত প্রেস রিলিজএ জানানো হয় যে,বুধবার(২২ মার্চ) নাজিরপুরে ৩১০ টি, নেছারাবাদে ১০০টি, কাউখালীতে ১০০টি, পিরোজপুর সদরে ১৩৩টি, ইন্দুরকানীতে ৭৪টি, ভান্ডারিয়ায় ১৬৬টি এবং মঠবাড়িয়ায় ২৭৭টি গৃহ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই উদ্বোধের মধ্য দিয়ে জেলার কাউখালী, নাজিরপুর, ভান্ডারিয়া, মঠবাড়িয়া,  নেছারাবাদ ও ইন্দুরকানি উপজেলা ভুমি ও গৃহহীন মুক্ত হবে এবং পিরোজপুর সদর উপজেলাও পর্যায় ক্রমে ভুমি ও গৃহহীন মুক্ত হবে।
জেলা প্রশাসক জানান, ইতিপূর্বে ৪ হাজার ১১৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ নির্মাণ করে দিয়ে পুনর্বাসিত করা হয়েছে।

কাউখালী উপজেলা নির্বাহী অফিসার মেহের নিগার সুলতানা বলেন, কাউখালী উপজেলাটি ভূমিহীন ও গৃহহীন মুক্ত হতে যাচ্ছে। আগামী বুধবার ২২ মার্চ সকালে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুই শতাংশ করে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করার মাধ্যমে এ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন। এরপর প্রাকৃতিক কোনো কারণে কেউ নতুনভাবে ভূমি ও গৃহহীন হয়ে পড়লে নির্দেশনা মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২৩:৪৩:৫৩ ● ১২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ