সভাপতি-ফোরকান, সাধারণ সম্পাদক-জিএম হাসানআমতলীতে আ’লীগের কমিটি গঠন

প্রথম পাতা » বরগুনা » সভাপতি-ফোরকান, সাধারণ সম্পাদক-জিএম হাসানআমতলীতে আ’লীগের কমিটি গঠন
সোমবার ● ২১ নভেম্বর ২০২২


সভাপতি ফোরকান ও সাধারণ সম্পাদক জিএম হাসান

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় কমিটি আমতলী উপজেলা আওয়ামীলীগের কমিটি ঘোষনা করেছেন। এতে সভাপতি পদে আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান ও সাধারণ সম্পাদক পদে জিএম ওসমানী হাসানকে মনোনয়ন দিয়েছেন।
রবিবার রাতে নব গঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক দক্ষিণাঞ্চলের আওয়ামীলীগের কিংবদন্তি নেতা ও প্রাণপুরুষ আবুল হাসনাত আব্দুল্লাহ’র সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন। এ সময় উপজেলার অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। গত দুই দিন ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন এবং নতুন কমিটিকে স্বাগত জানিয়ে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আনন্দ মিছিল করেছে।
জানাগেছে, নয় বছর পরে আমতলী উপজেলা আওয়ামীলীগ সম্মেলন গত ৩০ অক্টোবর অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক চাওড়া ইউপি চেয়ারম্যান মোঃ আখতারুজ্জামান বাদল খান ওই সম্মেলনে উস্কানীমুলক বক্তব্য দেন।  তার বক্তব্যেও প্রতিবাদ করেন সাবেক পৌর মেয়র নাজমুল আহসান নান্নু, আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান, জিএম ওসমানী হাসান। এতে ক্ষুব্ধ হয়ে উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মেয়র মতিয়ার রহমানের লাল বাহিনী বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (বরিশাল অঞ্চল) অ্যাড. আফজাল হোসেন ও শাম্মী আহম্মেদসহ কেন্দ্রীয় নেতাদের সামনে সভা মঞ্চে জিএম ওসমাসী হাসান ও জিএম মুছাকে পিটিয়ে গুরুতর জখম করে। লাল বাহিনীর হামলায় ওই সম্মেলনে অন্তত  ৫০ জন নেতাকর্মী আহত হয়। এতে ক্ষুব্ধ হয়ে কেন্দ্রীয় নেতারা আমতলী উপজেলা কমিটি ঘোষনা না করেই চলে যান। সম্মেলনের ২০দিন পরে গত শনিবার রাতে বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় কমিটি আমতলী উপজেলা কমিটি ঘোষনা করেছেন। এতে সভাপতি পদে আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান এবং সাধারণ সম্পাদক পদে সাবেক উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রায়াত আলহাজ্ব জিএম দেলওয়ার হোসেনের জেষ্ঠ পুত্র উপজেলা যুবলীগ সভাপতি জিএম ওসমানী হাসানকে মনোনয়ন দিয়েছেন। এ কমিটি ঘোষনার খবর মুহুর্তের মধ্যে আমতলীতে ছড়িয়ে পরে। এতে সাধারণ মানুষ ও নেতাকর্মীরা আনন্দ উল্লাসে ফেটে পরেন। গত দুই দিন ধরে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন এবং নতুন কমিটিকে স্বাগত জানিয়ে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আনন্দ মিছিল করেছে। রবিবার রাতে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অর্ধ শতাধিক নেতাকর্মী দক্ষিণাঞ্চলের আওয়ামীলীগের কিংবদন্তি নেতা ও প্রাণপুরুষ আবুল হাসনাত আব্দুল্লাহ’র সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেছেন।
আমতলী উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি সাবেক পৌর মেয়র মোঃ নাজমুল আহসান নান্নু বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ত্যাগী নেতাকর্মীদের মুল্যায়ণ করেছেন। আমতলীবাসী একজন অত্যাচারীর হাত থেকে মুক্তি পেয়েছে।
আমতলী উপজেলা নব গঠিত কমিটির সাধারণ সম্পাদক জিএম ওসমানী হাসান বলেন, আমার বাবা বীর মুক্তিযোদ্ধা প্রায়াত জিএম দেলওয়ার হোসেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক। তার আদর্শ ধারন করে জীবনের শেষ দিন পর্যন্ত আমার বাবা আওয়ামীলীগের রাজনীতি করে গেছেন। বাবার মুখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ কথা শুনে ছাত্র রাজনীতিতে প্রবেশ করি। উপজেলা যুবলীগ সভাপতি হিসেবে গত ৯ বছর সুচারুভাবে দায়িত্ব পালন করেছি। তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মানবতার মা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে আমতলী উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মনোনিত করেছেন। আমি দৃঢ়তার সাথে আমার উপর প্রধানমন্ত্রীর অর্পিত দায়িত্ব পালন করবো।
আমতলী উপজেলা নব গঠিত আওয়ামীলীগ সভাপতি আলহাজ¦ গোলাম সরোয়ার ফোরকান বলেন,প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে আমতলী উপজেলা আওয়ামীলীগ সভাপতি মনোনীত  করেছেন। আমার উপরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করবো। তৃণমুল ও দলের ত্যাগী নেতাকর্মীকে যথাযথ মুল্যালন করা হবে। তিনি আরো বলেন, উপজেলা আওয়ামীলীগ সুসংগঠিত করে রাখতে প্রাণপণ চেষ্টা করবো।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪১:২০ ● ৩৩৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ