তথ্য সংগ্রহের জেরদুমকিতে দুর্বৃত্তের হাতে সাংবাদিক লাঞ্ছিত!

প্রথম পাতা » পটুয়াখালী » তথ্য সংগ্রহের জেরদুমকিতে দুর্বৃত্তের হাতে সাংবাদিক লাঞ্ছিত!
মঙ্গলবার ● ২৭ সেপ্টেম্বর ২০২২


দুমকিতে দুর্বৃত্তের হাতে সাংবাদিক লাঞ্ছিত!

দুমকি (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দুমকিতে চোরাই মালামালের তথ্য অনুসন্ধানের জেরে দৈনিক মানবকন্ঠের দুমকি উপজেলা প্রতিনিধি সৈয়দ আতিকুল ইসলামকে প্রকাশ্যে লাঞ্ছিত করেছে সংঘবদ্ধচক্রের এক দুর্বৃত্ত। গত সোমবার দুপুর আড়াইটার দিকে ঘটনাস্থল থেকে ফেরার পথে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স সড়কে এ অপ্রীতিকর ঘটনাটি ঘটে। লাঞ্ছিতের শিকার ওই সাংবাদিক অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ ও ভবিষ্যৎ নিরাপত্তা চেয়ে রাত ৯টায় দুমকি থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।
জিডিসূত্রে জানাযায়, উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের জেলেপাড়ার একটি আস্তানায় চোরাই মালামাল (দু’বান্ডিল রড) রাখার গোপন সংবাদের ভিত্তিতে ইউএনও মো. আল-ইমরানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম অভিযান চালায়। এঘটনার তথ্য সংগ্রহ করতে যাওয়ার আক্রোশে জলিশা গ্রামের জনৈক মৃত রুস্তুম আলী মীরার বখাটে ছেলে সৈয়দ বশির উদ্দিন সাংবাদিক সৈয়দ আতিকুল ইসলামকে জামার কলার চেপে ধরে শারীরিকভাবে হেনস্থা করে এবং পত্রিকায় সংবাদ প্রকাশ করলে প্রাণ নাশের হুমকি দেয়। পথচারীরা এগিয়ে এলে আতিকুল ইসলামকে ছেড়ে দিয়ে চলে যায়। এঘটনায় অভিযুক্ত সৈয়দ বশিরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা ও তার নিরাপত্তা চেয়ে দুমকি থানায় সাধারণ ডায়রিটি করেছেন।
দুমকি থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম জিডির সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, বাকেরগঞ্জ-দুমকি উপজেলার সীমান্তে পাতাবুনিয়া নদীর তীরবর্তি জেলেপাড়া এলাকাটি আরও আগে থেকেই একটি প্রভাবশালী সিন্ডিকেটের নির্জণ আস্তানা বলে জনশ্রুতি আছে। নদীর ওপাড়ের চোরাইমাল এপারের আস্তানায়,  এপাড়ের চোরাইমাল আস্তানা হয়ে ওপারে পাচার হয়। এলাকার একটি প্রভাবশালীচক্র এসব চোরাই পণ্যের আদান-প্রদান এবং বেচাবিক্রির ভাগ-বাটোয়ারায় জড়িত বলে অভিযোগ আছে। সাংবাদিক হেনস্থাকারি বখাটে বশির ওইসিন্ডিকেটের সাথে জড়িত থাকতে পারে বলে ধারণা স্থানীয়দের। সাংবাদিক সৈয়দ আতিকুল ইসলামের সংগৃহীত তথ্যের সংবাদ পত্রিকায় প্রকাশ করলে থলের বেড়াল বেড়িয়ে যাবে এআক্রোশেই পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে সন্ত্রাসী হামলার শিকার হন।
এদিকে সাংবাদিক সৈয়দ আতিকুল ইসলামের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন প্রেসক্লাব, দুমকির সভাপতি মোঃ জসিম উদ্দিন সুমন ও সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমানসহ অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দ। একপ্রেসনোটে অতিদ্রুত অভিযুক্ত সন্ত্রাসীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৮:০৭ ● ৪৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ