মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখার শপথ কাউখালী মডেল স্কুল শিক্ষার্থীদের

প্রথম পাতা » পিরোজপুর » মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখার শপথ কাউখালী মডেল স্কুল শিক্ষার্থীদের
রবিবার ● ৩ মার্চ ২০১৯


---

কাউখালী (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥
অগ্নিঝড়া মার্চে মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখার শপথ নিল পিরোজপুরের কাউখালী মডেল স্কুলের শিক্ষার্থীরা।
তারা রবিবার দৈনন্দিনকার সমাবেশ শেষে জাতীয় পতাকা হাতে নিয়ে এ শপথ নেয়। শিক্ষার্থীদের হাতে জাতীয় পতাকা তুলে দেন বিশিষ্ট শিক্ষা উদ্যোক্তা বরিশাল বিভাগের শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজসেবক আব্দুল লতিফ খসরু। শিক্ষার্থীদেরকে শপথবাক্য পাঠ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত রায়।
প্রধান শিক্ষক সুব্রত রায় শপথ পাঠের আগে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মার্চ বাঙালির জীবনে এক অনন্য মাস। ঐতিহাসিক গুরুত্ব বিবেচনায় মার্চের প্রতিটি দিনই অত্যন্ত ঘটনাবহুল এবং তাৎপর্যময়। তৎকালীন রেসকোর্স ময়দানে ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ, ২৫ মার্চে পাকজান্তার সার্চ লাইট অপারেশন চালিয়ে নির্বিচারে বাঙালি নিধন, বঙ্গবন্ধুকে গ্রেফতার করে পশ্চিমপাকিস্তানে নিয়ে যাওয়া, গ্রেফতার হওয়ার আগে বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণা সর্বোপরি মুক্তিকামী জনতা একটি স্বাধীন সার্বভৌম দেশের জন্য আনুষ্ঠানিক রক্তক্ষয়ী সশস্ত্র সংগ্রাম শুরু করে এই মার্চ থেকেই।
এই মাসেই বাঙালি তার চেতনাকে নতুন করে, শাণিত করে, নতুন শপথে বলীয়ান হয়। অত্যাচার, নিপীড়ন আর নির্যাতনের বিরুদ্ধে স্মারক মাস হিসেবে মার্চ প্রতিবারই আমাদের নতুন করে পথ দেখায়। তাই মুক্তিযুদ্ধের পক্ষ শক্তি গণতন্ত্রে বিশ্বাসী সকল দেশপ্রেমিক দলকে চেতনাদীপ্ত মার্চে নতুন করে শপথ নিতে হবে। সকল অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

বাংলাদেশ সময়: ১৫:৫৩:৪০ ● ৫৯২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ