চরফ্যাশনের অর্ধকোটি টাকার অবৈধজাল জব্দ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনের অর্ধকোটি টাকার অবৈধজাল জব্দ
শনিবার ● ১৩ আগস্ট ২০২২


চরফ্যাশনের অর্ধকোটি টাকার অবৈধজাল জব্দ

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ভোলা জেলার চরফ্যাশন উপজেলাধীন কাশেম মিয়ার লঞ্চঘাট ও গজারিয়া  লঞ্চঘাট সংলগ্ন তেতুলিয়া নদীতে অভিযান পরিচালিত হয়। এতে প্রায় অর্ধকোটি টাকার বিহুন্দী জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।
মৎস্য অফিস সূত্রে জানা যায়, ভোলা জেলা মৎস্য কর্মকর্তা  মোল্যা এমদাদুল্লাহ হক এর নেতৃত্বে বৃহম্পতিবার ও শুক্রবার দুদিন ব্যপী মৎস্য সম্পদ বিনষ্টকারী অবৈধ বেহুন্দি জাল উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। উক্ত অভিযানে ১১০টি অবৈধ বেহুন্দি জাল জব্দ করে পুড়িয়ে বিনষ্ট করা হয়। যাহার বাজার মূল্য আনুমানিক অর্ধকোটি টাকা।
মৎস্য অধিদপ্তর, বাংলাদেশ পুলিশ এবং বাংলাদেশ কোস্টগার্ডের সমন্বয়ে যৌথভাবে অভিযান বাস্তবায়ন করা হয়।  অভিযান শেষে জেলা মৎস্য কর্মকর্তা মহোদয়  ক্ষতিগ্রস্থ মৎস্যজীবিদের নিয়ে কাশেম মিয়ার বাজার লঞ্চঘাটে পথ সভার আয়োজন করে বিকল্প কর্মসংস্থান বৃদ্ধি এবং অক্ষম জেলেদের সরকারী অনুদান প্রদান বিষয়ে  আশ্বস্তৎ করেন। উপস্থিত জেলেগন অবৈধ বেহুন্দি জাল ব্যবহার করবে না বলে এইমর্মে নিশ্চিতা প্রদান করেন।
এসময় উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার ও সামুদ্রিক মৎস্য কর্মকর্তা  সাইদুর রহমানসহ অন্যান্য সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৯:১১ ● ১৬০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ