গৌরনদীতে যৌতুক দাবিতে গৃহবধূকে নির্যাতন!

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে যৌতুক দাবিতে গৃহবধূকে নির্যাতন!
বুধবার ● ১০ আগস্ট ২০২২


গৌরনদীতে যৌতুক দাবিতে গৃহবধূকে নির্যাতন!

গৌরনদী  (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

৫ লাখ টাকা যৌতুকের দাবিতে বরিশালের গৌরনদী উপজেলার নন্দনপট্টি গ্রামের গৃহবধু রতœা আক্তার (২০)কে অমানসিক নির্যাতন অভিযোগ পাওয়া গেছে। আহত অবস্থায় তাকে (রতœা) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। এ ঘটনায় রতœা আক্তারের বাবা দেলোয়ার সরদার বাদি হয়ে মঙ্গলবার সকালে গৌরনদী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
নির্যাতিতা গৃহবধুর রতœার স্বজনরা জানায়, গত তিন বছর পূর্বে উপজেলার নন্দনপট্টি গ্রামের ইয়াকুব আলী সরদারের ইরাক প্রবাসী ছেলে আরিফ সরদারের সঙ্গে পাশ^বর্তী বাঙ্গিলা গ্রামের দেলোয়ার সরদারের কন্যা রতœা আক্তারের সামাজিক ভাবে বিয়ে হয়। বিয়ের সময় কনের বাবা মেয়ে জামাতা আরিফকে  স্বর্ণালংকার ও বিভিন্ন আসবাবপত্রসহ প্রায় ২ লাখ টাকার মালামাল যৌতুক দেয়। তাদের দাম্পত্য জীবনে একটি পুত্র সন্তান রয়েছে।
স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন গৃহবধু রতœা আক্তার জানান, ইরাক থেকে ইতালী যাওয়ার জন্য স্বামী আরিফ সরদার সম্প্রতি শ^শুর বাড়ি থেকে তাকে (স্ত্রী রতœা) ৫ লাখ টাকা যৌতুক এনে দিতে বলেন। যৌতুকের  দাবিতে প্রায়ই তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিল শ^শুর বাড়ির লোকজনে। পাঁচ লাখ টকা যৌতুকের দাবিতে রতœার শাশুড়ি সুফিয়া বেগম, জা টুলু বেগম ও ভাসুরের ছেলে রাতুল সরদার গত ৫ আগস্ট রাতে রতœাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে। তার আত্মচিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে তাকে উদ্ধার করে হাসাপাতালে ভর্তি করেন।
গৌরনদী থানার ওসি আফজাল হোসেন জানান, এ  ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেও্রয়া হবে।

এআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:২১:৩৮ ● ৮৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ