ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধাদের অনশন ভাঙ্গালেন ইউএনও

প্রথম পাতা » পিরোজপুর » ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধাদের অনশন ভাঙ্গালেন ইউএনও
মঙ্গলবার ● ২ আগস্ট ২০২২


ভান্ডারিয়ায় জুস পানে মুক্তিযোদ্ধাদের অনশন ভাঙ্গলেন ইউএনও

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরজপুরের ভান্ডারিয়ায় ৩৭জন মুক্তিযোদ্ধাকে গেজেট ভুক্ত থেকে বাদ দেয়ায় ভুক্তভোগী মুক্তিযোদ্ধারা তাদেরকে পূনরায় গেজেট ভুক্ত করার দাবীতে মঙ্গলবার (২ আগষ্ট)সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে অনশন শুরু করেন।অনশনের চার ঘন্টা পর উপজেলা নির্বাহী অফিসার সীমা রানী ধর অনশনরত মুক্তিযোদ্ধাদের জুস ও পানি পান করিয়ে অনশন ভঙ্গ করেন।
জানগেছে, সম্প্রতি গেজেটভুক্ত মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই কমিটি কর্তৃক অন্যায় ভাবে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩৭জন মুক্তিযোদ্ধাকে বাদ দেয়ায় উক্ত কমিটি বাতিল করে পরবর্তীতে সৎ,নিরপেক্ষ কমিটি নির্বাচন করে সেই কমিটি কর্তৃক পরবর্তী যাচাই বাছাইয়ের দাবিতে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে অনশন ধর্মঘট পালন করে। সকাল ১০টা থেকে বাদ পরা মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের সদস্যরা এ অনশনে অংশ নেন। এসময় বক্তব্য রাখেন, কাজী মতিয়ার রহমান,মো. নুরুল হক, মো. সেলিম সিকদার, মুক্তিযোদ্ধা স্ত্রী ডালিয়া বেগম, সন্তান মো.শামীম হাওলাদার প্রমুখ। বক্তারা বলেন, গত যাচাই বাছাই কমিটির আর্থিক সুবিধা না মানায় ৪০জন মুক্তিযোদ্ধাকে তালিকা থেকে বাদ দেয়া হয়। পরবর্তীতে কাকতালিয় ভাবে তিন জন মুক্তিযোদ্ধা পুন:রায় তালিকা ভুক্ত হলেও আমরা ৩৭জন তালিকা থেকে বাদ পড়ি। যার ফলে আমাদের ভাতা সহ্য অন্যান্য সুবিধাও বন্ধ হয়ে যায়। তাই আমাদের দাবি ঐ কমিটির পরিবর্তে সৎ এবং নিরপেক্ষ কমিটি করে সেই কমিটির মাধ্যমে যাচাই বাছাই করা হউক।
মুক্তিযোদ্ধাদের অনশনের খবর পেয়ে দুপুর পৌঁণে দুই টায় উপজেলা নির্বাহী অফিাসর সীমা রানী ধর ঘটনাস্থলে এসে অনশনরত মুক্তিযোদ্ধাদের দাবি দাওয়ার কথা শোনার পরে সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবরে লিখিত ভাবে জানানো এবং সে বিষয়ে ইউএনও সহোযোগিতা করার কথায় আস্বস্থ্য হওয়ার পরে পানি এবং জুস দিয়ে তাদের অনশন ভঙ্গ করানো হয়।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:২০:৩৩ ● ১৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ