তজুমদ্দিনে তৃতীয় পর্যায়ে আশ্রায়নে ঘর পাচ্ছেন ১৪৫পরিবার

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » তজুমদ্দিনে তৃতীয় পর্যায়ে আশ্রায়নে ঘর পাচ্ছেন ১৪৫পরিবার
বুধবার ● ২০ জুলাই ২০২২


তজুমদ্দিনে তৃতীয় পর্যায়ে আশ্রায়নে ঘর পাচ্ছেন ১৪৫পরিবার

তজুমদ্দিন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তৃতীয় পর্যায়ে ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং করেন তজুমদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মরিয়ম বেগম।

বুধবার বিকাল ৪ ঘটিকায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রেস ব্রিফিং লিখিত বক্তব্য তিনি জানান, তজুমদ্দিন উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। গৃহ নির্মাণ উপযোগি খাস জমি চিহ্নিতকরণ, প্রকৃত উপকারভোগী নির্বাচন, সঠিক মান ও ডিজাইন অনুসরণপূর্বক
নির্দিষ্ট সময়ের মধ্যে গৃহ নির্মাণ কাজ সম্পন্ন করে ২ শতাংশ জমি বন্দোবস্ত, কবুলিয়ত ও রেজিস্ট্রেশন এবং জমিসহ সেমিপাকা গৃহ হস্তান্তরের মাধ্যমে একটি গৃহহীন ও ভূমিহীন পরিবারের সুন্দর জীবনের স্বপ্ন পূরণ হয়েছে। যেখানে খাস জমি পাওয়া যায়নি সেখানে সরকারি ভাবে জমি ক্রয় ও বেসরকারিভাবে জমি দানের মাধ্যমে জমি সংস্থান করে উপকারভোগীদের মধ্যে জমি বন্দোবস্ত ও গৃহ নির্মাণ করে দেওয়া হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের
আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তজুমদ্দিনে প্রথম পর্যায়ে ১৮ টি এবং দ্বিতীয় পর্যায়ে ১৫০টি গৃহ প্রদান করা হয়েছে। তৃতীয় পর্যায়ে উপজেলার দেওয়ানপুর, কেয়ামূল্যাহ,আড়ালিয়া, গুরিন্দা বাজার ও চাঁচড়া ইউনিয়নে ১৮৪ টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এরমধ্যে ৩৯ টি ঘর ঈদের সময় হস্তান্তর করা হয়েছে। ১৪৫ টি ২১ জুলাই হস্তান্তর করা হবে।
প্রেস ব্রিফিং এ আরো জানানো হয়,২১ জুলাই ২০২২ সকাল ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ক শ্রেণি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে তৃতীয় পর্যায়ে ২য় ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন।


আরএস/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৯:১৮ ● ২৩২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ