আমতলীতে লাইসেন্স বিহীন ডায়াগনিস্টিক সেন্টার বন্ধ!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে লাইসেন্স বিহীন ডায়াগনিস্টিক সেন্টার বন্ধ!
রবিবার ● ২৯ মে ২০২২


আমতলীতে লাইসেন্স বিহীন ডায়াগনিস্টিক সেন্টার বন্ধ!

আমতলী সাগরকন্যা প্রতিনিধি॥

কাগজপত্র না থাকায় আমতলী পৌর শহরের তিনটি ডায়াগনিস্টিক সেন্টার উপজেলা স্বাস্থ্য বিভাগ বন্ধ করে দিয়েছেন। রবিবার (২৯ মে) এ ডায়াগনিস্টিক সেন্টারগুলোতে কার্যক্রম বন্ধ ছিল বলে দাবী করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুমন খন্দকার।  কিন্তু প্রশাসনকে দেখানো বন্ধ হলেও বাস্তবে খোলা ছিল বলে দাবী করেন প্রত্যক্ষদর্শীরা।
জানাগেছে, আমতলী পৌর শহরের আটটি ডায়াগনিস্টিক সেন্টার ও হসপিস রয়েছে। এর মধ্যে ইউনিক হসপিটাল এন্ড ডায়াগস্টিক সেন্টার,  সময় মেডিকেয়ার এন্ড হসপিস ও আমতলী ডায়াবেটিক সমিতি সরকারী কোন অনুমোদন ছাড়াই চালিয়ে আসছে। শনিবার রাতে আমতলী উপজেলা স্বাস্থ্য বিভাগ এই তিনটি ডায়াগনিস্টিক সেন্টারকে কাগজপত্র না থাকায় বন্ধ ঘোষনা করে নোটিশ দেয়। উপজেলা স্বাস্থ্য বিভাগের নোটিশ মতে রবিবার ওই ডায়াগনিস্টিক সেন্টার তিনটি বন্ধ ছিল।
খোঁজ নিয়ে জানাগেছে, তিনটি ডায়াগনিস্টিক সেন্টারের মধ্যে ইউনিক হসপিটাল ও ডায়াগনিস্টিক সেন্টার এবং সময় মেডিকেয়ার এন্ড হসপিস খোলা ছিল। তারা লোক দেখানো সরকারী নির্দেশনা মানলেও বাস্তবে সামনের দরজা বন্ধ রেখে ভিতরে কার্যক্রম পরিচালনা করেছেন এমন অভিযোগ করেন প্রত্যক্ষদর্শীরা।
নাম প্রকাশে অনিচ্ছুক এক রোগীর স্বজন বলেন, ইউনিক হসপিটালে চিকিৎসককে দেখিয়ে এসেছি। ইউনিক হসপিটালের সামনের দরজা বন্ধ থাকলেও ভিতরে কার্যক্রম চলছে।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সুমন খন্দকার বলেন, সঠিক কাগজপত্র না থাকায় তিনটি ডায়াগনিস্টিক সেন্টারকে বন্ধ করা হয়েছে। ডায়াগনিস্টিক সেন্টার খোলার বিষয়ে তিনি আরো বলেন, খোজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৯:১৬ ● ৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ