শিক্ষক নিয়োগ পরীক্ষাপিরোজপুরে প্রশ্নপত্র ফাঁসের দায়ে পরীক্ষার্থীসহ আটক-৬

প্রথম পাতা » পিরোজপুর » শিক্ষক নিয়োগ পরীক্ষাপিরোজপুরে প্রশ্নপত্র ফাঁসের দায়ে পরীক্ষার্থীসহ আটক-৬
শনিবার ● ২১ মে ২০২২


শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের দায়ে পরীক্ষার্থীসহ আটক-৬

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ৫ পরীক্ষার্থীসহ ৬ জনকে আটক করেছে জেলা নিরাপত্তা গোয়েন্দা শাখার কর্মীরা। আটককৃতদের পিরোজপুর সদর থানায় পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।
শুক্রবার(২০ মে)সকালে জেলা সদরের কিয়ামউদ্দিন মাধ্যমিক বিদ্যালয়, পিরোজপুর সরকারি বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও পিরোজপুর আদর্শ মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র থেকে তাদের আটক করা হয় বলে নিশ্চিত করেছেন পিরোজপুর জেলা নিরাপত্তা গোয়েন্দা শাখা।আটককৃতরা সকলেই জেলার নাজিরপুর উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।  আটককৃতরা হলেন- নাজিরপুর উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের তারাবুনিয়া গ্রামের আলমগীর শেখের ছেলে আরিফুর রহমান, সামান্তগাতি গ্রামের আসমত আলীর ছেলে আবিদ শেখ, সেখমাটিয়া ইউনিয়নের ষোলশত গ্রামের আশরাফ আলীর ছেলে আলী আজম, নাজিরপুর সদর ইউনিয়নের বানিয়ারী গ্রামের আলমগীর শেখের ছেলে মো. শিপন, শ্রীরামকাঠী ইউনিয়নের ঘোষকাঠী গ্রামের পরিতোষ হালদারের মেয়ে প্রিয়া হালদার ও মালিখালী ইউনিয়নের যুগিয়া গ্রামের স্বপন হালদারের ছেলে সবুজ হালদার।
পিরোজপুর জেলা নিরাপত্তা গোয়েন্দার কর্মকর্তা ও সদস্যরা পরীক্ষা শুরুর আগেই দুইটি পরীক্ষা কেন্দ্রের সামনে থেকে ৫ পরীক্ষার্থীকে এবং পরীক্ষা চলাকালে একটি কেন্দ্রের সামনে থেকে এক জনকে আটক করে। এদেরকে এনড্রয়েট মোবাইল ফোনের হোয়াসএ্যাপস ও ম্যাসেঞ্জারেপ্রাপ্ত উত্তর পত্রসহ আটক করে পিরোজপুর সদর থানা পুলিশের কাছে সোপর্দ করে। নাজিরপুরের যুগিয়া গ্রামের স্বপন হালদারের ছেলে সবুজ পরীক্ষা কেন্দ্রের বাইরে বসে প্রশ্নের উত্তর সমাধান করে পরীক্ষা হলে প্রেরণ করার সময় তাকে আটক করা হয়। এরপর হলের মধ্যে তল্লাশি চালিয়ে অন্যান্যদের ধরা হয়।এদিকে এ পরীক্ষা কঠোরভাবে সম্পন্ন করার জন্য জেলা প্রশাসন ও গোয়েন্দা বিভাগ সকাল থেকে দুপুর ১২টা র্পর্যন্ত শহরের সকল ফটোস্ট্যাট ও কম্পিউটারের দোকানগুলো বন্ধ রাখে।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ জ ম মাসুদুজ্জামান বলেন, একটি গোয়েন্দা সংস্থার সদস্যরা ছয়জনকে আটক করে থানায় সোপর্দ করেছেন। আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাঁদের সঙ্গে পাওয়া উত্তরের সঙ্গে পরীক্ষার প্রশ্নপত্রের মিল আছে কি না, তা যাচাই করে দেখা হচ্ছে।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৫:৩৯ ● ৩৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ