ছাতকে ফুলতলী ট্রাষ্টদর বিদায়ী সংবধনা

প্রথম পাতা » সর্বশেষ » ছাতকে ফুলতলী ট্রাষ্টদর বিদায়ী সংবধনা
শুক্রবার ● ২৯ এপ্রিল ২০২২


ছাতকে ফুলতলী ট্রাষ্টদর বিদায়ী সংবধনা

ছাতক (সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

 

 

 

দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাষ্ট ও  নুর এ ম‌দিনা জা‌মে মস‌জিদ শাখার উ‌দ্দ্যোগে এক বিদায়ী সংধবনা ও দোয়া মাহ‌ফিল অনু‌ষ্টিত হ‌য়ে‌ছে। প্রায় ৫’শ  ছাত্র ছাত্রীদের সম্মা‌নে গত শুত্রুবার  বিকা‌লে উপ‌জেলার উত্তর খুরমা ইউ‌পির আলমপুর জা‌মে মসজি‌দ প্রাঙ্গ‌নে রমজান মাস উপল‌ক্ষে মাসব্যাপী দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাষ্টের কোরআন প্রশিক্ষন শেষে এ বিদায়ী সংধবনা ও দোয়া মাহ‌ফিল অনু‌ষ্টিত হ‌য়।

 

 

 

সুনামগঞ্জ জেলা জজ কো‌টের সি‌নিয়র আইনজী‌বি ওয়াকিব আলীর সভাপ‌তি‌ত্বে ও ক্বারী আব্দুল আহা‌দের প‌রিচালনায় অনু‌ষ্টিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছি‌লেন, গো‌বিন্দগঞ্জ সিরাজুল ইসলাম জা‌মে মস‌জি‌দের ইমাম ও খ‌তিব হযরত মাওলানা আবুল ফজল মোহাম্মদ ত্বাহা। বি‌শেষ অ‌তি‌থি ছি‌লেন, ছাতক প্রেসক্লা‌বের সাধা‌রন সম্পাদক আনোয়ার হো‌সেন র‌নি, সাউথ ওয়েস্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজ প্রভাষক আবু তাহের মো. লায়েক।

 

অনু‌ষ্টিত সভায় অন‌্যন‌্যা‌দের ম‌ধ্যে বক্তব‌্য রা‌খেন, প্রধান ক্বারী মাওলানা শাহ মুহাম্মদ আব্দুল আহাদ, মাওলানা নূর আলী, মাওলানা সৈয়দ মাহফুজুর রহমান, ক্বারী আব্দুল আহাদ, ক্বারী হাফিজ নুর উদ্দিন, মাওলানা শাহাব উদ্দিন, হাফিজ নুর হোসেন, ক্বা‌রী শাহজাহান মিয়া, ক্বা‌রী সাহেল আহমদ, ক্বা‌রী হাফিজ অলিউর রহমান ওয়ালিদ, ক্বা‌রী হাফিজ আলী হাসান, সৌ‌দি আবর প্রবাসী মফজ্জুল আলী মকন, ম‌নির উ‌দ্দিন, লিয়াকত আলী, সোনাফর আলী,৷ রইছ আলী, নুর আলী, জ‌হির আলী, সিরাজুল ইসলাম, সাইদুর রহমান, বখতার উ‌দ্দিন, হা‌ফিজ ও‌লিউর রহমান, সুন্দর আলী প্রমুখ। এ কে‌ন্দ্রে তিন শতা‌ধিক ছাত্রছাত্রী‌দের ম‌ধ্যে পুরস্কার তা‌দের হা‌তে দেয়া হ‌য়ে‌ছে। বিদায়ী সংবধনা শে‌ষে দোয়া প‌রিচালনায় ক‌রেন মাওলানা সৈয়দ মাহফুজুর রহমান।

 

বক্তারা ব‌লেন, সিয়াম সাধনার মা‌সে আল্লাহ তায়ালা মানবমুক্তির জন্য রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ওপর মহাগ্রন্থ আল-কোরআন নাজিল করেন। মানবমুক্তির পথ ততই সুগম করার লক্ষ্যে বিশ্ব মানবতার প্রতিটি সমস্যার নির্ভুল ও নিখুঁত সমাধানও রয়েছে এ প‌বিত্র কোরআনে। আবার বিশুদ্ধ তেলাওয়াতকে ইবাদতের জন্য আবশ্যক করে দিয়েছেন আল্লাহ তায়ালা। বিশুদ্ধ তেলাওয়াত ছাড়া নামাজও কবুল হয় না। তাই ইবাদত-বন্দেগীসহ কোরআনের বিধান বুঝতে হলে পড়তে হবে কোরআন। এ কারণেই বিশুদ্ধ কোরআন তেলাওয়াত প্রত্যেক নারী-পুরুষের জন্য আবশ্যক। এ লক্ষ্যে দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাষ্ট মাসব্যাপী ফ্রিতে কোরআন শিক্ষা প্রশিক্ষণ কার্যক্রম শুরু করে আস‌ছে।

 

 

 


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২২:৫৫:২৩ ● ১৪৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ