ছাতকে কালবৈশাখী ঝড়ে ঘর-বাড়ি ও বিদ্যুৎ লন্ড-ভন্ড!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকে কালবৈশাখী ঝড়ে ঘর-বাড়ি ও বিদ্যুৎ লন্ড-ভন্ড!
বুধবার ● ২৭ এপ্রিল ২০২২


ছাতকে কালবৈশাখী ঝড়ে ঘর-বাড়ি ও বিদ্যুৎ লন্ড-ভন্ড!

ছাতক(সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

 

 

 

সুনামগঞ্জের ছাতক উপজেলায় কালবৈশাখী ঝড়ে প্রায় ২হাজার কাঁচা ঘর-বাড়িসহ বিদুৎ লাইন লন্ড-ভন্ড, পাঁকা ও আধাপাঁকা বোরে ফসল ও হাজার হাজার গাছ গাছালি ভেঙ্গে ও উপচে পড়েছে। মঙ্গলবার রাত ১২টার দিকে শুরু হওয়া কালবৈশাখী ঝড় প্রায় ঘন্টা খানেক স্থায়ী ছিল। উপজেলায় কালবৈশাখী ঝড়ে কাঁচা ঘর বাড়ীর চাল , আধাপাকা ও শতাধিক দোকানপাট বিধ্বস্ত হয়েছে। ঝড়ে ভেঙে ও উপচে পড়েছে হাজার হাজার গাছপালা। ব্যাপক ক্ষতিসাধিত হয়েছে শিক্ষা প্রতিষ্টান ও পাকা-আধাপাকা বোরো ফসলের।

ঝড়ে সিলেট-সুনামগঞ্জ সড়কের বিভিন্ন স্থানে গাছ পালা ভেঙে ও উপচে পড়ে প্রায় ৪ঘন্টা সড়ক যোগাযোগ বন্ধ ছিল। হাইওয়ে পুলিশ ও স্থানীয় সেচ্ছাসেবীদের সহযোগীতায় গাছ সরিয়ে ভোর ৪টার দিকে পুনরায় সড়ক যোগাযোগ চালু করা হয়। উপজেলার উত্তর খুরমা, চরমহল্লা, ছাতক সদর, কালারুকা, ইসলামপুর, দক্ষিণ খুরমা, নোয়ারাই, দোলারবাজার, সিংচাপইড়, ভাতগাঁও, গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও, জাউয়াবাজার, ছৈলা-আফজালাবাদ ইউনিয়নের প্রায় ৫শতাধিক গ্রাম ও পৌরসভার হাট-বাজারসহ বিভিন্ন স্থানে ঝড়ে বিদ্যুৎ লন্ডবন্ড হয়ে পড়ে। বিদ্যুৎ  পুরো দমে চালু হতে ২/৩দিন সময় লাগতে পারে বলে জানায় বিদ্যুৎ বিভাগ ।

ছাতক বিদ্যুৎ বিতরন বিভাগের সহকারি প্রকৌশলী মাহমুদুল হাসান জানান, কালবৈশাখি ঝড়ে ছাতক উপজেলা জুড়ে বিদ্যুৎ বন্ধ রয়েছে। কিছু কিছু জায়গায় বিদ্যুৎ চালু করা হয়েছে। শতাধিক স্থানে পাছপালা পড়ে বিদ্যুতের খুটি ভেঙে ও লাইন ছিড়ে পড়েছে। এতে বিদ্যুৎ চালু করতে শ্রমিকরা আপ্রান চেষ্টা করছে। সম্পূর্ণ ভাবে বিদ্যুৎ চালু করতে ২/৩ দিন সময় লাগবে।

 


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২২:২৮:৪৯ ● ১৫০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ