নেছারাবাদে বিক্রিদেয়া শিশুকে এনে মায়ের কাছে হস্তান্তর

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে বিক্রিদেয়া শিশুকে এনে মায়ের কাছে হস্তান্তর
শনিবার ● ২২ জানুয়ারী ২০২২


নেছারাবাদে বিক্রি করা শিশুকে তার মায়ের কাছে হস্তান্তর

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

নেছারাবাদের দুর্গাকাঠি গ্রামে অভাবের কারনে সন্তানকে বিক্রি করার অভিযোগ উঠে। বিক্রি হওয়া দুধের শিশুটি উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে তাকে উদ্ধার করে শিশুর পিতা পরিমল ও তার স্ত্রীর কাছে জিম্মায় দেওয়া হয়েছে। শিশু বিক্রির করার বিষয়টি এলাকায় জানাজানি হলে পুলিশ শিশুটি উদ্ধারে তৎপর হয়।
গত ১৬ দিন পূর্বে উপজেলার দূর্গাকাঠি গ্রামের পরিমল দম্পতির একটি কন্যা শিশু জন্ম হয়। পরে অভাবের কারনে  শিশুটিকে বিক্রয় করার ক্ষেত্রে স্থানীয় একটি দালাল চক্রের ক্ষপ্পরে পরে শিশুটির বাবা-মা। একই এলাকার প্রতারক বিজন ও রনজিৎ অর্থের লোভ দেখিয়ে ঢাকায় বসবাসকারী এক দম্পতির কাছে এক লাখ ৬৫ হাজার টাকায় বিক্রি কর পরিমলের হাতে ১০ হাজার টাকা দিয়ে বাকী টাকা হাতিয়ে নেয় দালাল চক্রটি। এ খবর জানা-জানি হলে দালাল চক্রের মূল দুই হোতা বিজন ও রনজিৎ  গা ঢাকা দিয়েছে। পরে পুলিশ তৎপর হয়ে শিশুর পিতা মাতার কাছ থেকে তথ্য সংগ্রহ করে অভিযানে নামে। এক পর্যায়ে ঢাকার একটি বাসা থেকে শিশুটিকে উদ্ধার করে নেছারাবাদ থানার পুলিশ।
এ বিষয়ে নেছারাবাদ থানার ওসি আবীর মোহাম্মদ হোসেন বলেন,  বিভিন্ন তরফ থেকে তথ্য নিয়ে ঢাকা থেকে শিশুটিকে উদ্ধার করে বিজ্ঞ আদালতের পরামর্শক্রমে শিশুটিকে পিতামাতার কাছে জিম্মায় দেওয়া হয়েছে। রোববার আদালতে পাঠানো হবে। আদালত যে সিদ্ধান্ত দিবেন সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫১:২৪ ● ৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ