বগি লাইনচ্যুত হয়ে রাজশাহীর পথে ছয় ঘণ্টা ট্রেন বন্ধ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » বগি লাইনচ্যুত হয়ে রাজশাহীর পথে ছয় ঘণ্টা ট্রেন বন্ধ
রবিবার ● ২৪ ফেব্রুয়ারী ২০১৯


বগি লাইনচ্যুত হয়ে রাজশাহীর পথে ছয় ঘণ্টা ট্রেন বন্ধ

রাজশাহী সাগরকন্যা প্রতিনিধি॥

রাজশাহীর চারঘাটে একটি মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে রেল যোগাযোগ বন্ধ থাকার ছয় ঘণ্টা পর ঢাকা ও খুলনার সঙ্গে ট্রেন চলাচল আবার শুরু হয়।
রাজশাহীর সরদহ রেলওয়ে স্টেশনের মাস্টার লুৎফর রহমান জানান, শনিবার রাত ৩টার দিকে চারঘাট উপজেলার হলিদাগাছী স্টেশন এলাকায় পাবনার ঈশ্বরদী থেকে রাজশাহীগামী ফ্রেইট ট্রেনের একটি ক্যারেজ লাইনচ্যুত হয়। ফলে তখন থেকেই রাজশাহী থেকে ঢাকা, খুলনাসহ সব রুটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। লুৎফর রহমান বলেন, গতকাল রোববার ভোরে ঈশ্বরদী থেকে একটি রিলিফ ট্রেন গিয়ে উদ্ধার কাজ শুরু করে। সকাল ৯টার দিকে লাইনচ্যুত ক্যারেজটি সরিয়ে নিলে আবার ট্রেন চলাচল শুরু হয়।
পশ্চিমাঞ্চল রেলওয়ের রাজশাহী স্টেশনের সুপারিনটেনডেন্ট আমজাদ হোসেন জানান, লাইন চালু হওয়ার পর রাজশাহী থেকে ঢাকাগামী সিল্কসিটি, খুলনাগামী সাগরদাঁড়ি এবং চিলাহাটিগামী তিতুমীর এক্সপ্রেস গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়। এ দুর্ঘটনার কারণে ঢাকা থেকে রাজশাহীগামী পদ্মা এক্সপ্রেস রাতে নাটোরের আব্দুলপুরে আটকা পড়ে। সেটি বিকালে রাজশাহী থেকে যাত্রী নিয়ে আবার ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে বলে জানান তিনি।
তদন্ত কমিটি: ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার সকালে একজনকে আহ্বায়ক করে তিনজনকে সদস্য সচিব করে এ তদন্ত কমিটি গঠন করা হয়। পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, পাকশী বিভাগীয় দফতরের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল মামুনকে আহ্বায়ক করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সদস্য সচিব হলেন- পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ আরিফুল ইসলাম, পাকশী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকে) মমতাজুল ইসলাম, বিভাগীয় যান্ত্রিক টেলিকম প্রকৌশলী রুবাইয়েত শরীফ প্রান্ত। তিনি বলেন, ট্রেনটির বগি লাইনচ্যুত হওয়ায় সকাল থেকে যাত্রীবাহী কোনো ট্রেনই চলাচল করতে পারেনি। সাড়ে চারঘণ্টা পর ট্রেন চলাচলের জন্য লাইন স্বাভাবিক হয়েছে। তবে আটকা পরা ট্রেনগুলো কয়েকটি দিন একটু বিলম্বে চলাচল করবে। সপ্তাহের বন্ধের দিন ছাড়া নির্ধারিত সময়ে ফিরিয়ে আনতে ট্রেন যাত্রীদের কিছুটা দুর্ভোগ পোহাতে হবে।

এফএন/এমআর

 

বাংলাদেশ সময়: ১৩:০৬:০৫ ● ৫৫১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ