কলাপাড়ায় করোণা শণাক্তের হার ৬০ভাগ

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় করোণা শণাক্তের হার ৬০ভাগ
শুক্রবার ● ২৫ জুন ২০২১


কলাপাড়ায় করোণা শণাক্তের হার ৬০ভাগ

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

কলাপাড়ায় হঠাৎ করে করোণার সংক্রমন বেড়ে গেছে। কলাপাড়া স্বাস্থ্যবিভাগের দেয়া তথ্যমতে বিগত ১৯ জুন থেকে ২৪ জুন পর্যন্ত ৬৪জনের পরীক্ষায় ৩৯জন করোনা শণাক্ত হয়েছেন। এ ছয়দিনে পরীক্ষা বিবেচনায় শণাক্তের হার ৬০ দশমিক ৯৩ ভাগ। করোনা সংক্রমন উর্ধগতি শঙ্কাজনক থাকলেও শতকরা ৯০জনের বেশি মানুষ এই শহরে চলাচল করছে মাস্কবিহীন। নেই স্বাস্থ্য বিভাগ, উপজেলা প্রশাসন ও পৌরসভার কোন সচেতনতামূলক কার্যক্রম। সব চলছে যেন ফ্রি-স্টাইলে।
স্বাস্থ্যবিভাগ কলাপাড়া সূত্রে জানা গেছে, বর্তমানে (২৪ জুন পর্যন্ত) এখানে আইসোলেশনে আছেন ২৭ জন। আর হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৬ জন। এখানে উল্লেখ করা প্রয়োজন করোণার প্রথম ঢেউয়ের সময় যেসব রোগী শণাক্ত হয়েছেন তার ৯৫ ভাগ ছিল উপজেলা শহর কেন্দ্রীক। কিন্তু  দ্বিতীয় দফায় বেশি শণাক্ত হচ্ছেন বিভিন্ন গ্রামীণ জনপদে পর্যন্ত।
উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডাঃ চিন্ময় হাওলাদার জানান, করোণা শণাক্তের হার উদ্বেগজনক। তিনি আরও জানান মানুষকে মাস্ক পড়া, স্যানেটাইজার ব্যবহারসহ বিভিন্ন ধরনের সচেতনতামূলক কার্যক্রম তাদের অব্যাহত রয়েছে। প্রতিদিন উপজেলা প্রশাসনসহ থানা পুলিশকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে সুপারিশ করা হচ্ছে।
উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, সচেতনতামূলক কার্যক্রম চলমান রয়েছে। উপজেলা পরিষদের মাসিক সভায় সকল চেয়ারম্যানদের এ সংক্রান্ত সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহনের নির্দেশনা দেয়া রয়েছে।

এমবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৫:৩৪ ● ২৬৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ