চরফ্যাশনে রিফ্রেশার প্রশিক্ষণের নামে প্রতারণার অভিযোগ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে রিফ্রেশার প্রশিক্ষণের নামে প্রতারণার অভিযোগ
বুধবার ● ২৩ জুন ২০২১


চরফ্যাশনে রিফ্রেশার প্রশিক্ষণের নামে প্রতারণার অভিযোগ

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলায় মো. মুন্না নামের জনৈক প্রতারক রিফ্রেশার ২১ দিনের প্রশিক্ষণের নামে প্রতারণা করে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। সরকারি অনুমোদন বিহীন এই সকল প্রতারক চক্রের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করায় বাড়ছে তাদের সংখ্যা।
অভিযোগ সূত্রে জানা গেছে, জনৈক মুন্না নামে এক ব্যক্তি হাসপাতাল রোডে অফিস নিয়ে চরফ্যাশনের ফার্মেসীম্যান ও বেকার যুবকদের কাছ থেকে প্রশিক্ষণের নামে ৫হাজার টাকা করে আদায় করা হয়। ৬০জনের কাছ থেকে ৪ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ রয়েছে। শুধু চরফ্যাশনই নয়, লালমোহন, বোরহানউদ্দিন, ভোলা সদরের একটি সরকারি অনুমোদন বিহীন প্রশিক্ষণের নামে প্রতারক চক্র রয়েছে।
সরকারি নির্দেশ রয়েছে এই সকল প্রশিক্ষণ করাতে হলে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন নিতে হয়। অনুমোদন ছাড়াই চরফ্যাশন উপজেলা সদরসহ গ্রাম-গঞ্জের হাট-বাজারে ফার্মেসীতে কর্মরত ও বেকার যুবকদের কাছে থেকে ভূল বুঝিয়ে প্রশিক্ষণ নামে নেয়া হচ্ছে টাকা।
শশীভূষণ থানার নোমান বলেন, আমি ৫হাজার টাকা দিয়েছি। কবে প্রশিক্ষণ দিবে তা আমাদেরকে সু-নিদ্দিষ্ট করে বলতে পারছে না। দুলারহাটের মো. নোমান বলেন, একশ্রেণির প্রতারক চক্র রয়েছে সার্টিফিকেট বানিজ্য করে। টাকা নিয়ে সার্টিফিকেট দেয়। এতে পল্লি চিকিৎসক পরিচয় দিয়ে সাধারণ মানুষের কাছে প্রতারণা করে থাকে।
মেডিকেল অফিসার ডা. শাহাদাৎ হোসেন বলেন, প্রশিক্ষণ না দিয়ে কখনও রোগিকে প্রাথমিক চিকিৎসা দেয়া সম্ভাব নয়। কিভাবে রোগি দেখবে? কোন ঔষাধ কোন রোগিকে খাওয়ানো হবেসহ সকল বিষয় হাতে কলমে শিখতে হবে। নচেৎ কোন রোগিকে প্রাথমিক চিকিৎসা দেয়া সম্ভাব হবে না।
চরফ্যাশনের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শোভন কুমার বসাক জানান, অনুমোদন বিহীন চিকিৎসা সংক্রান্ত কোন বিষয় প্রশিক্ষণ করাতে হলে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন লাগে। অনুমোদন ছাড়া কেউ প্রশিক্ষণ করাতে চাইলে তাদেও বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
এই ব্যপারে মুন্না বলেন, আমার বৈধতা রয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সিভিল সার্জনের কাছে কাগজ আসছে। সিভিল সার্জন আমাকে অনুমোতি দিয়েছে। স্মারক নম্বার আপনাকে দেখাব।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:০২:২৩ ● ৬৩১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ