কাউন্সিলর প্রার্থীদের নজরদারিতে রাখবে ইসি

প্রথম পাতা » রাজনীতি » কাউন্সিলর প্রার্থীদের নজরদারিতে রাখবে ইসি
সোমবার ● ১৮ ফেব্রুয়ারী ২০১৯


ফাইল ছবি
ঢাকা সাগরকন্যা অফিস ॥
নির্বাচন কমিশন ভবনঢাকা উত্তর ও দণি সিটি করপোরেশনের নির্বাচনে ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীরা যেন কোনো ধরনের গন্ডগোল করতে না পারেন সে জন্য তাদের ওপর নজরদারি করবে এবং তাদের গতিবিধি অনুসরণ করবে নির্বাচন কমিশন। এই নির্বাচনের আইনশৃঙ্খলা বিষয়ক বৈঠক শেষে সাংবাদিকদের এই কথা জানান নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ।

আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটির মেয়র পদে উপনির্বাচনের ভোট গ্রহণ করা হবে। একই সঙ্গে উত্তর ও দণি সিটিতে নতুন যুক্ত হওয়া ৩৬টি ওয়ার্ডে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নিয়ে ইসির সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর বৈঠক অনুষ্ঠিত হয়। ইসির মিডিয়া সেন্টারে সংবাদ ব্রিফিংয়ে সচিব হেলালুদ্দীন বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর প থেকে বলা হয়েছে, তারা কাউন্সিলরদের কড়া নজরদারিতে রাখবেন, প্রার্থীদের গতিবিধি অনুসরণ করবেন। কেউ গন্ডগোল করলে আইনগতভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সচিব জানান, সিটি নির্বাচনে পুলিশের মোবাইল ফোর্স থাকবে ৯টি, স্ট্রাইকিং ফোর্স থাকবে ৬টি, র‌্যাবের মোবাইল টিম থাকবে ৯টি এবং বিজিবির মোবাইল টিম থাকবে ৯টি। এ ছাড়া আলাদাভাবে র‌্যাব ও বিজিবির কিছু মোবাইল টিম অপেমাণ বাহিনী হিসেবে থাকবে। নির্বাচনের শৃঙ্খলা রায় প্রয়োজনীয় সংখ্যক নির্বাহী ও বিচারিক হাকিম নিয়োজিত থাকবেন। আইনশৃঙ্খলা রা বাহিনীর যারা প্রধানেরা কমিশনকে আশ্বস্ত করেছেন, নির্বাচনে এমন কোনো পরিবেশ সৃষ্টি হবে না যার কারণে ভোটারেরা ভোটকেন্দ্রে যেতে ভয় পাবেন।

সচিব আরও জানান, গোয়েন্দা বাহিনীর প থেকে বলা হয়েছে, ভোট বিঘিœত হতে পারে এমন কোনো হুমকি তারা এখন পর্যন্ত পায়নি। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে সভায় কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম, ও শাহাদাত হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন-স্বরাষ্ট্র মন্ত্রণালয়, প্রতিরা মন্ত্রণালয়, পুলিশ, র‌্যাব ও বিজিবিসহ অন্যান্য প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫:৪৯:৫৮ ● ৪৪৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ