উপজেলার ভোটে বিএনপিকে না পেয়ে সিইসির হতাশা

প্রথম পাতা » রাজনীতি » উপজেলার ভোটে বিএনপিকে না পেয়ে সিইসির হতাশা
রবিবার ● ১৭ ফেব্রুয়ারী ২০১৯


ফাইল ছবি
ঢাকা সাগরকন্যা অফিস ॥
বিএনপির মত বড় রাজনৈতিক দলকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে না পেয়ে হতাশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। তারপরও এ নির্বাচনে ‘প্রতিযোগিতামূলক ভোট’ হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি। আগারগাঁওয়ে  নির্বাচনী প্রশিণ ইন্সটিটিউট ( ইটিআই) ভবনে উপজেলা নির্বাচনের প্রশিকদের প্রশিণ (টিওটি) কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এ বিষয়ে উক্তি বলেন সিইসি।

তিনি বলেন, “অনেকগুলো বড় বড় রাজনৈতিক দল এ নির্বাচনে ভাগ নিচ্ছে না। এটা আমাদের জন্য অবশ্যই একটা হতাশাব্যঞ্জক খবর। “আমরা সবসময় চাই, সবসময় চেয়েছি যে নির্বাচন প্রতিযোগিতামূলক হবে। নির্বাচন অংশগ্রহণমূলক হবে এবং সকল দল নির্বাচনে যোগদান করবে।” মতাসীন আওয়ামী লীগ ও তাদের শরিক দলগুলো উপজেলার ভোটে থাকলেও বিএনপি ও সমমনারা বর্জনের ঘোষণা দিয়েছে। তবে বিএনপির অনেকে স্বতন্ত্র হিসেবে প্রার্থী হচ্ছেন বলে গণমাধ্যমে তথ্য এসেছে। এ অবস্থায় দলীয়ভাবে বিএনপি না এলেও প্রতিযোগিতামূলক ভোটের আশা দেখছেন নূরুল হুদা। তিনি বলেন, “সার্বিকভাবে অংশগ্রহণমূলক না হলেও আমি বিশ্বাস করি এ নির্বাচন প্রতিযোগিতামূলক হবে। উদ্দেশ্য এই স্থানীয় নির্বাচনে দলের মধ্যে অথবা বাইরে প্রচুর যোগ্য লোক থাকেন, যারা নির্বাচনে প্রতিযোগিতা করেন। সুতরাং প্রতিযোগিতামূলক নির্বাচন হবে এর মধ্যে কোনো সন্দেহ নেই।”

৮৭ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে আগামি ১০ মার্চ শুরু হচ্ছে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। মোট পাঁচ ধাপে জুনের মধ্যে এ নির্বাচন শেষ করার সূচি সাজিয়েছে নির্বাচন কমিশন। কর্মকর্তাদের উদ্দেশে সিইসি বলেন, “আইন কানুনের ভিত্তিতে নিরপেভাবে নির্বাচন করবেন। আপনাদের কোনো দল নেই, মত নেই। সাংবিধানিক, নিয়ম কানুনের যতটুকু দায়িত্ব আছে, তার বাইরে আর কোনো চাওয়া নেই। “ আচরণবিধি প্রতিপালনে কর্মকর্তাদের নির্মম হওয়ার নির্দেশ দেন তিনি।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:৩১:২৭ ● ৪৩৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ