কলাপাড়ায় শিক্ষাবিদ নুর বাহাদুর স্মরণে শোকসভা

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় শিক্ষাবিদ নুর বাহাদুর স্মরণে শোকসভা
শনিবার ● ৩০ জানুয়ারী ২০২১


কলাপাড়ায় শিক্ষাবিদ নুর বাহাদুর স্মরণে শোকসভা

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

কলাপাড়ার বিশিষ্ট শিক্ষাবিদ সরকারি মোজাহারউদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজের সাবেক উপাধ্যক্ষ মরহুম নুর বাহাদুর তালুকদারের জীবন ও কর্ম নিয়ে রচিত ‘কলাপাড়ার কিংবদন্তি নুর বাহাদুর তালুকদার’ স্মারক গ্রন্থের মোড়ক উম্মোচন করা হয়েছে। অনুষ্ঠিত হয়েছে নাগরিক শোকসভা।
শনিবার (৩০ জানুয়ারি) বেলা ১১টায় কলেজ চত্বরে নুর বাহাদুর তালুকদার ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত মোড়ক উম্মোচন অনুষ্ঠানে স্থানীয় সুশীল সমাজ প্রতিনিধি-রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সমাজের বিভিন্ন শ্রেণির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ শহিদুল আলম এর সভাপতিত্বে নুর বাহাদুর স্যারের কর্মময় জীবন নিয়ে আলোচনা করেন কেন্দ্রীয় বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ, আওয়ামী লীগ নেতা মোঃ ফজলুর রহমান শানু সিকদার, সুশীল সমাজ প্রতিনিধি কমরেড নাসির তালুকদার, আঃ ছত্তার বিশ্বাস। পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন মেজর তানজিল নুর ও তারেক আমান সুমন তালুকদার। অন্যান্যের মধ্যে মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ অধ্যাপক জুলিয়া নাসরীন, ওবায়দুল হক শানু, সাংবাদিক নেছারউদ্দিন আহমেদ টিপু, খেপুপাড়া প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোসাঃ সুরাইয়া নাসরীন, ব্যংক কর্মকর্তা ভাইস চেয়ারম্যান আব্দুর রব, সরকারি কর্মকর্তা গাজী মিজান এবং স্থানীয় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজ প্রতিনিধি বক্তব্য রাখেন। গুনীজন এ শিক্ষাবিদের কর্মজীবন নিয়ে আলোচনা করতে গিয়ে অনেকেই চোখ ছল ছল করছিল। আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। এসময় প্রিয় শিক্ষকের ছাত্র-ছাত্রী ও বিভিন্ন এলাকার জনপ্রতিনিধি, ব্যবসায়ীসহ সর্বস্তরের শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।
নাগরিক শোক সভার শুরুতে নুর বাহাদুর তালুকদারের জীবন ও কর্ম নিয়ে রচিত ‘কলাপাড়ার কিংবদন্তি, নুর বাহাদুর তালুকদার’ শিরোনামে একটি স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়। নুর বাহাদুর তালুকদার ফাউন্ডেশন এ বইটি প্রকাশ করেছে। বইটি প্রকাশ করেছে কথা প্রকাশ। এতে দেশে-বিদেশে কর্মরত কলাপাড়ার বিভিন্ন শ্রেণি-পেশার ৭৬ জনের লেখা প্রকাশ করা হয়েছে। সভার শেষে তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩৪:৩২ ● ২৯১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ