বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১৩ জেলে উদ্ধার

প্রথম পাতা » বরগুনা » বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১৩ জেলে উদ্ধার
সোমবার ● ২০ জুলাই ২০২০


বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১৩ জেলে উদ্ধার

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার তালতলীর উপজেলার আশারচর থেকে ৫০কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পূর্বে এফবি মালেকা নামের একটি মাছ ধরা ট্রলার ১৩জেলেসহ সাগরে আকস্মিক ঝড়ের কবলে পরে ডুবে গেছে। ডুবে যাওয়ার ৮ঘন্টা পর অন্য একটি ট্রলারের সহায়তায় জেলেদের উদ্ধার হয়েছে কিন্তু জাল ও  ট্রলার উদ্ধার করা যায়নি। এছাড়াও সাগরে এফবি সাকিব নামের একটি ট্রলার নিখোঁজ রয়েছে।
স্থানীয় সুত্রে জানাগেছে, বৃহস্পতিবার বঙ্গোপসাগর সংলগ্ন নিদ্রাসকিনার এফবি মালেকা ও ফকিরহাটের এফবি সাকিব নামের দুইটি মাছ ধরা ট্রলার গভীর সাগরে মাছ ধরতে গিয়েছিল। আবহাওয়া অনুকুলে থাকায় তারা নিশ্চিতে সাগরে মাছ শিকার করতেছিল। রবিবার রাতে আকস্মিক দমকা হাওয়া ও বৃষ্টি হয়। ওই ঝড়ের কবলে পড়ে নিদ্রাসকিনার এফবি মালেকা ও ফকির হাটের এফবি সাকিব নামের দুইটি মাছ ধরা ট্রলার। এতে এফবি মালেকা ট্রলারটি ডুবে যায়। ট্রলারটি ডুবে যাওয়ার ৮ ঘন্টা পর সোমবার (২০ জুলাই) সকালে অন্য একটি মাছ ধরা ট্রলারের সহায়তায় ১৩জেলেকে উদ্ধার করা হয়।  কিন্তু এফবি সাকিব ট্রলাটির এখন পর্যন্ত কোন খোঁজ মিলেনি। উদ্ধার হওয়া জেলেদের বাড়ী তালতলী উপজেলার নিন্দ্রাসখিনা গ্রামে।
এফবি সাকিব ট্রলার মালিক মোঃ ছালাম হাওলাদার বলেন, রবিবার থেকে ট্রলারটির কোন খোঁজ পাচ্ছি না। কি অবস্থায় আছে বলা যাচ্ছে না? তিনি আরো বলেন, বিভিন্ন স্থানে খোজ নিচ্ছি।
এফবি মালেকা ট্রলারের মাঝি শাহীন খলিফা বলেন, তালতলীর নিন্দ্রা সকিনার গ্রামের আলমগীর খলিফার ট্রলার নিয়ে আমরা ১৩ জন জেলে বৃহস্পতিবার  সাগরের মাছ ধরতে যাই। মাছ ধরা শেষে মাছ বোঝাই ট্রলারটি নিয়ে রবিবার গভীর রাতে আমরা কিনারে ফিরতেছিলাম। এ সময় বাইচদার বয়া নামক স্থানে আসা মাত্রই আকস্মিক ঝড়ের কবলে পড়লে ট্রলারটি ডুবে যায়। ট্রলারটি তখন তালতলীর আশারচর থেকে ৫০ কিলোমিটার  দক্ষিণ ও দক্ষিণ পূর্বের দূরত্বে অবস্থান করছিল। অন্য একটি ট্রলার আমাদের উদ্ধার করেছে।
এফবি ট্রলার মালিক আলমগীর খলিফা জেলেদের ডুবে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলেদের জীবিত উদ্ধার করা গেলেও জাল ও ট্রলার উদ্ধার করা যায়নি। ট্রলার ও জালের আনুমানিক মূল্য প্রায় ২৫ লাখ টাকা।
তালতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান বলেন, একটি ট্রলারের ১৩ জন জেলেকে উদ্ধার করা হয়েছে। তিনি আরো বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে জেলেদের প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:২২:০৫ ● ৪০২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ