হিজলায় কোস্টগার্ডের ছাগল বিতরণ

প্রথম পাতা » ভোলা » হিজলায় কোস্টগার্ডের ছাগল বিতরণ
সোমবার ● ১৩ জুলাই ২০২০


হিজলায় কোস্টগার্ডের ছাগল বিতরণ

হিজলা থেকে ফিরে আমির হোসেন, সাগরকন্যা প্রতিনিধি॥

বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের উর্দ্ধতন কর্মকর্তাদের সহায়তায় উপকূলীয় এলাকা বরিশালের হিজলা স্টেশন কোস্টগার্ডের উদ্যোগে দুস্থ মহিলার মাঝে  ছাগল বিতরণ করেছেন।
সোমবার (১৩ জুলাই) দুপুরে হিজলা স্টেশনের কোস্টগার্ডের কন্টিনজেন্ট কমান্ডার মোঃ আলমগীর হোসেন এ ছাগল বিতরণ করেছেন। এ সময় ছাগল হাতে পেয়ে স্বামীহারা কমেলা বেগম খুশিতে অভিভূত হয়েছে  এবং বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের বিসিজি স্টেশন হিজলাকে দুহাত তুলে প্রার্থনা ও দোয়া করেছে আল্লাহর কাছে ।
বিসিজি স্টেশন হিজলা কন্টিনজেন্ট কমান্ডার
মোঃ আলমগীর হোসেন জানান, বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের উর্দ্ধতন কর্মকর্তাদের সহায়তায় দক্ষিণা উপকূলীয় এলাকাগুলোতে যেমন, স্টেশান পাথরঘাটা, স্টেশান হাতিয়া ,স্টেশান নিজামপুর, স্টেশান পটুয়াখালী ,স্টেশান লক্ষ্মীপুর ,স্টেশান  নিন্দ্র- সখিনা , স্টেশান :বরিশাল, স্টেশান কালিগঞ্জ ,স্টেশান হিজলা ,স্টেশান রাবনাবাদ এবং আউট পোস্ট রামগতি, আউটপোস্ট তজুমুদ্দিন আউটপোস্ট চর মানিকা আউটপোস্ট রাঙ্গাবালী অস্থায়ী আউটপোস্ট লালমোহন অস্থায়ী আউটপোস্ট মনপুরা এই সমস্ত এলাকাগুলোতে এই অনুদান দেয়া হয়।
বাংলাদেশ কোস্ট গার্ড  দক্ষিণ জোনের  দক্ষিণা  অঞ্চলের গ্রামে গ্রামে ঘুরে দুস্থ পরিবারগুলোকে খুঁজে বের করেছে কোস্টগার্ডের দক্ষিণ জোনের কোস্টগার্ড  সদস্যরা, এই দুস্থ পরিবার গুলোকে বের করে বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের উর্দ্ধতন কর্মকর্তাদের সহায়তায় কাউকে দেয়া হয়েছে, সেলাই মেশিন , কাউকে দেওয়া হয়েছে গরু ,কাউকে দেওয়া হয়েছে ছাগল, কাউকে দেওয়া হয়েছে নৌকা কিনে ,কাউকে দেওয়া হয়েছে দোকান করে, কাউকে টিন দিয়ে ঘর মেরামত করে দেওয়া হয়েছে এবং এছাড়াও দুস্থ পরিবার গুলোর মধ্যে বিভিন্ন সময় বিভিন্ন রকমের ত্রান বিতরণ করা হয় ।
এ মহা দুর্যোগকালে উপরোক্ত এলাকাগুলোতে  বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের উর্দ্ধতন কর্মকর্তা এবং  দক্ষিন জোনের কোস্টগার্ড সদস্যরা এই উপকূলীয় এলাকাগুলোতে বিভিন্ন মহলে  প্রশংসার অনেক  দাবিদার হয়েছে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৬:৫৪:৩২ ● ২৭১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ