বরগুনা বাস মালিক সমিতির বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ

প্রথম পাতা » পটুয়াখালী » বরগুনা বাস মালিক সমিতির বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ
সোমবার ● ২২ জুন ২০২০


বরগুনা বাস মালিক সমিতির বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনা জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন মির্জাগঞ্জস্থ পটুয়াখালী জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস মালিক সমিতি। সোমবার (২২ জুন) সকাল ১১টায় মির্জাগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সমিতির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন (সবুজ মৃধা) বলেন, শনিবার (২০জুন) বরগুনা বাস ও মিনিবাস মালিক সমিতি বরগুনা সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জাগঞ্জস্থ পটুয়াখালী জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির বিরুদ্ধে বাস প্রতি ৫শত টাকা করে চাঁদা আদায় করার যে অভিযোগ তুলেছেন এবং আমার (সাধারণ সম্পাদক) নাম ব্যবহার করে ‘একটি জাতীয় দৈনিক পত্রিকায় যে বক্তব্য ছাপা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন’। মির্জাগঞ্জস্থ বাস মালিক সমিতির পক্ষ থেকে কখনও কোন গাড়ি থেকে চাঁদা আদায় করা হয় না।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি আরও বলেন, বরিশাল থেকে বরগুনা পর্যন্ত ৭৬ কিলোমিটার সড়কের মধ্যে মির্জাগঞ্জ ভূখন্ডে রয়েছে ৩৮ কিলোমিটার সড়ক। এ সড়কে বরগুনা জেলা মালিক সমিতির ৮টি, পটুয়াখালী বাস মালিক সমিতির ৪টি, বরিশাল বাস মালিক সমিতির ১১টি ও ঝালকাঠির ১টি বাস চলাচল করলেও মির্জাগঞ্জস্থ বাস মালিক সমিতির ১২টি বাস থাকলেও এ রুটে কোন বাস চলাচল করতে দেয়া হয় না। এ নিয়ে বরগুনা, বরিশাল ও পটুয়াখালী মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে একাধিকবার বৈঠক করেও কোন সুফল হয়নি। যখনই এ রুটে পটুয়াখালী মালিক সমিতির বাস চলাচলের দাবি জানানো হলে তারা আমাদের নামে চাঁদাবাজিসহ নানা অভিযোগ তুলে মিথ্যাচার করে আমাদেরকে হেয় প্রতিপন্ন করেন।
সর্বশেষ ১৩জুন মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস কক্ষে উপজেলা চেয়ারম্যানের উপস্থিতিতে বরগুনা, পটুয়াখালী, বরিশাল ও মির্জাগঞ্জ বাস মালিক সমিতির নেতৃবৃন্দদের নিয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। ঐ বৈঠকে কোন সমঝোতা না হওয়ায় দুরপাল্লার বাস ব্যতীত বরগুনা, বরিশাল ও মির্জাগঞ্জ মালিক সমিতির বাস তাদের নিজ নিজ এলাকার সীমানা পর্যন্ত চলাচল করছে। এ ক্ষেত্রে বাস প্রতি ৫’শ টাকা করে চাঁদা আদায় করার যে অভিযোগ তুলেছেন তা সম্পূর্ণ মিথ্যা,বানোয়াট ও ভিত্তিহীন।
সংবাদ সম্মেলনে পটুয়াখালী জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি আ. বারেক সিকদার, নির্বাহী সভাপতি যুগল চন্দ্র দাস, সদস্য আবদুল খালেক, আব্বাস সিকদার প্রমূখ উপস্থিত ছিলেন।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ১৭:৪৯:১৮ ● ৫১৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ