জমিজমা বিরোধের জের চরফ্যাশনে দফায় দফায় সংঘর্ষে আহত-৩

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » জমিজমা বিরোধের জের চরফ্যাশনে দফায় দফায় সংঘর্ষে আহত-৩
শনিবার ● ২ মে ২০২০


চরফ্যাশনে দফায় দফায় সংঘর্ষে আহত-৩

চরফ্যাশন  (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

দীর্ঘদিন ধরে চরফ্যাশন উপজেলার আসলামপুর আবুগঞ্জ বাজার এলাকার জায়গা-জমি এবং বাজারের ভিটে নিয়ে দফায় দফায় হামলার ঘটনা ঘটেছে। বিরোধপূর্ণ জমির মিমাংসা না হওয়া দিন দিন দুপক্ষের লবিং- গ্রুপিং প্রকাশ্যে মহড়ায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময়ে দু’পক্ষে বড় ধরণের সহিংস ঘটনার আশংকা রয়েছে।
জানা গেছে, আলম চৌকিদারের সাথে একই বাড়ির মোছলে উদ্দিন চৌকিদারের ৫০শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বিরোধপূর্ণ জমিতে মোছলে উদ্দিন চৌকিদার ঘর উত্তোলন করতে গেলে আলম চৌকিদার গংরা বাঁধা সৃষ্টি করে। এই নিয়ে চরফ্যাশন আদালতে মোছলেউদ্দিন গংদের বিরুদ্ধে একটি দেওয়ানী মামলা দায়ের করা হয়। মহামান্য আদালত নিষেজ্ঞা দিয়েছেন।  নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে  জোরপূর্বক ঘর উত্তোলন করার অভিযোগ করেছেন আলম চৌকিদার গংরা। ইতিমধ্যে বিগত ২৯ ফেব্রুয়ারী আবুগঞ্জ বাজার জনৈক চা দোকানের কর্মচারী মো.হাসিব(১৫)কে রাত সাড়ে ১০টায় ইয়াবার নামে(মায়াবড়ি) দিয়ে ওই মোছলেউদ্দিন এর ছোটভাই সাংবাদিক নামধারী আল-আমিন ও তার খালাতো ভাই মটর চালক ইমন আটকি পিঁটায়। প্রতিপক্ষ আলমগংরা দিয়েছে বলে স্বীকারোক্তি করার চেষ্টা চালায়।  হাসিবকে  পুলিশের কাছে সপর্দ করে ইয়াবা মামলা দেয়ার জন্যে পন্থি পিকির করে। ওই ঘটনা নিয়েও এলাকা বেশ তোলপাড় এবং আতংক সৃষ্টি হয়।
এদিকে মোছলে উদ্দিন দাবী এই ইয়াবা আমার ঘরে রেখে আমাকে ফাঁসাতে চেয়ে ছিল। অন্যদিকে আলমগংদের দাবী আমরা ইয়াবা দিলাম এটা বা তার কিভাবে জেনেছে। তারাই আমাদেরকে ফাঁসানোর জন্য নিজেরা ওই কর্মচারীর হাতে ইয়াবা দিয়ে মারধর করে আমাদের নাম স্বীকার করিয়েছে। এ ঘটনায় মোছলে উদ্দিন চৌকিদার চরফ্যাশন শহরের ভাড়াটিয়া ক্যাডার বাহিনী নিয়ে এলাকায় আতংক সৃষ্টি করে বেড়াচ্ছে।
প্রতিপক্ষ গ্রুপ অর্থনৈতিক সংকটের কারণে স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব মহাদয়ের সরাপন্ন হয়। সংসদ সদস্য দ্রুত নিস্পত্তির জন্য উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচ এম মোর্শেদকে দায়িত্ব প্রদান করেন। মোর্শেদ ফয়সালার আগে কেউ ওই বিরোধপূর্ণ জমিতে ঘর উত্তোলন বা কোন প্রকার কাজ কর্ম স্থাগিত রাখার সিদ্ধান্ত দিলেও তা উপেক্ষা করে মোছলে উদ্দিন চৌকিদার প্রভাবে খাটিয়ে কাজ করে ছিল। এব্যাপারে আলম গংরা চরফ্যাশন প্রেসক্লাব সভাপতি হাসেম মহাজনকে জানালে তিনি দ্রুত ওই বিরোধী জমিতে কাজ বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন। এর পরেও কাজ করায় প্রতিপক্ষ গ্রুপ সংসদ সদস্যকে আবার জানান। সংসদ সদস্য দ্রুত মোর্শেদকে জানালে শনিবার (২মে/২০ইং) তারিখে সালিশের সমন্বয়কারী এইচ এম মোর্শেদ ও সংগঠনিক সম্পাদক এনায়েত উল্লাহ সবুজ, আসলামপুর আওয়ামী লীগ ইউনিয়ন সভাপতি নুরে আলম মাষ্টার সরেজমিনে অবস্থান করেন। পরিদর্শন শেষে ফয়সালার জন্য আগামী ৭মে তারিখ নির্ধারণ করে আবুগঞ্জ বাজার পৌঁছলে তাদের উপস্থিতিতে ওই মোছলে উদ্দিন চৌকিদারের খালাতো ভাই ইমন আসলামপুর ইউনিয়ন সাবেক ছাত্রলীগ সভাপতি আব্বাস উদ্দিনের উপর হামলা চালায়। এই নিয়ে দফায় দফায় হামলার ঘটনা ঘটে। প্রতিমধ্যে মোছলে উদ্দিন চৌকিদার খালু গ্রাম পুলিশ হানিফ লাঠি দিয়ে আলমগংদেরকে এলোপাথারী মারধর করেন। উভয়ের মধ্যে সংঘর্ষ হয়। এতে ওই গ্রাম পুলিশ হানিফ(৬০)আহত হয় ।
মোছলেউদ্দিন চৌকিদারের খালাতো ভাই (টিনের দোকানদার) মোছলে উদ্দিন সাথে বাজার ভিটে নিয়ে প্রতিপক্ষ  আলমগংদের জামাতা আঃ রহমান গংদের বিরোধ চলছে। ওই জমিতে ও মোছলেউদ্দিন চৌকদারের ওই আত্মীয় ঘর উত্তোলন করতে বাঁধা সম্মুখি হওয়া ক্ষোভ সৃষ্টি হয়। যে কোন মুহুত্বে আবুগঞ্জ বাজার এলাকায় রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটনা ঘটাতে পারে বলে স্থানীরা আশংকা করেছেন।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৫:০৭:৫৮ ● ৩৬১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ