চরফ্যাশনে চোরাই গর্ভবতী মহিষের মাংস বিক্রিতে তোলপাড়!

প্রথম পাতা » ভোলা » চরফ্যাশনে চোরাই গর্ভবতী মহিষের মাংস বিক্রিতে তোলপাড়!
মঙ্গলবার ● ২৮ এপ্রিল ২০২০


প্রতীকী ছবি

চরফ্যাশন সাগরকন্যা প্রতিনিধি॥
ভোলার চরফ্যাশন হাজির হাট বাজারে কসাই কাঞ্চন একটি রুগ্ন ও গর্ভবতী মহিষ জবাই করে সাধারণ মানুষের কাছে মাংস বিক্রি করেছে। ওই মহিষটি চোরাই বলেও অভিযোগ উঠেছে। ঘটনাটি নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়েছে। বিষয়টিকে আহাম্মদপুর ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম মিয়া ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন বলেও রয়েছে অভিযোগ।
এলাকাবাসী জানান, ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় কসাই কাঞ্চন এলাকায় প্রায়ই রুগ্ন ও চোরাই গরু-মহিষ জবাই করে মাংস বিক্রি করে থাকে। গত রবিবার চোরাইকৃত একটি রুগ্ন ও গর্ভবতী  মহিষ কাঞ্চন কসাই জবাই করে মাংস বিক্রি করেছে।  এলাকাবাসী মহিষের পেটের বাচ্চা ছিল বিষয়টি জানতে পেরে ক্ষোভে ফেটে পড়েন। একই সাথে রমজান মাসে রুগ্ন ও গর্ভবতী মহিষ জবাই করে মাংস বিক্রি করে ক্রেতাদের সাথে প্রতারণা করায় বিচার চেয়েছেন।
এদিকে লালমোহনের সুলতান রাড়ি নামের এক ব্যক্তি দাবি করেন, জবাইকৃত মহিষটি তার ছিল।  চুরি করে এনে মহিষটি জবাই করেছেন। এ ব্যাপারে তিনি দুলারহাট থানায় একটি অভিযোগ দাখিল করেছেন। বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ফখরুল ইসলাম ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন বলে অভিযোগে জানান সুলতান রাড়ি।
এই প্রসঙ্গে কাঞ্চন কসাই বলেন, মহিষটি চোরাইকৃত না। মহিষটি আনন্দবাজার এলাকার তুহিনের। তার জামাই আলমগীরের কাছ থেকে ক্রয় করেছি। তবে মহিষের পেটে বাচ্চা ছিল। লোসকান হবে এজন্য মাংস বিক্রি করেছি। বিষয়টি জানাজানি হলে তখন চেয়ারম্যান ফয়সালা দিবেন বলে দায়িত্ব নিয়েছেন।
এ প্রসঙ্গে আহাম্মদপুর ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলামকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, এ ব্যাপারে কোন কথা বলতে রাজি হয়নি। দুলারহাট থানার অফিসার ইনচার্জ ইকবাল হোসেন অভিযোগ পেয়েছেন স্বীকার করে বলেন, অভিযোগের বিষয় খোঁজখবর নেওয়া হচ্ছে। প্রমাণিত হলে ব্যবস্থা নেয়া হবে।

এএইচ/এনবি

বাংলাদেশ সময়: ১৫:১৬:০২ ● ৩০৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ