চরফ্যাশনে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাঁচাবাজার স্থানান্তর

প্রথম পাতা » ভোলা » চরফ্যাশনে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাঁচাবাজার স্থানান্তর
বৃহস্পতিবার ● ১৬ এপ্রিল ২০২০


চরফ্যাশনে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাঁচা বাজার স্থানান্তর

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলা প্রশাসনের নির্দেশে সামাজিক ও শারিরীক দূরত্ব বজায় রাখতে নিত্যপ্রয়োজনীয় কাঁচাবাজার এখন স্টেডিয়ামে স্থানান্তর করা হয়েছে।
বৃহম্পতিবার (১৬ এপ্রিল) সকাল থেকে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। চরফ্যাশন পৌর শহরের পূর্ব বাজার জম্ম লগ্ন থেকে কাঁচা বাজারটি বসে আসছে। উপজেলা প্রশাসনের নির্দেশে বাজার ব্যবসায়ী সমিতির সহযোগিতায় বাজারটি এখন থেকে স্টেডিয়ামে বসেছে।
চরফ্যাশন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি প্রভাষক মনির উদ্দিন চাষী বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনমূলক হিসাবে বাজার অন্যত্র সরানো হয়েছে। ইতিপূর্বে তার মাইকিং ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে প্রচার করা হয়েছে। ফলে কাঁচাবাজার উপজেলা পরিষদের দক্ষিণ পাশে খেলার মাঠে আনা হয়েছে। তবে প্রথম দিনই সাধারন ক্রেতাগন বাজার করতে শুরু করেছে।
পৌর সভার ৪নং ওয়ার্ডের প্রগতি পাড়ার ক্রেতা কামরুল সিকদার বলেন, বাজার করতে খুব সুবিধা হচ্ছে। দোকানপাট দূর দূরান্তে অবস্থিত হওয়ায় সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভাব হয়েছে। প্রথম দিনই কাঁচা বাজার জমে উঠেছে। প্রশাসন ও বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাচ্ছি দেশের ক্লান্তি লগ্নে এই উদ্যোগ নেয়ার জন্যে।
চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আমরা ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দে সাথে আলোচনা সাপেক্ষে কাঁচাবাজারটি খোলা-মেলা স্থানে আনা হয়েছে। এতে ক্রেতা-বিক্রেতা উভয়ের জন্যে খুবই সুবিধা হচ্ছে। তারা সামাজিক ও শারিরীক দূরত্ব উভয় বজায় রেখে নিত্যপ্রয়োজনীয় বাজার করতে সক্ষম হয়েছে ।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৪:৫০:৫৬ ● ৩৫৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ