সড়কে প্রাণ হারালেন ১৭ জন

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » সড়কে প্রাণ হারালেন ১৭ জন
রবিবার ● ৩ ফেব্রুয়ারী ২০১৯


প্রতীকী চিত্র
সাগরকন্যা ডেস্ক ॥
দেশের ৯ জেলায় সড়ক দুর্ঘটনায় ১৭ জনের মৃত্যু হয়েছে। গত শনিবার রাত থেকে রবিবার বিকেল পর্যন্ত এ দুর্ঘটনাগুলো ঘটে। এতে হতাহত হয়েছেন অর্ধশতাধিক। এরমধ্যে চট্টগ্রামে পৃথক দুর্ঘটনায় ৫ জন, গাজীপুরে ৩জন, কুমিল্লা ও ঢাকায় ২ জন করে, টাঙ্গাইল, মাদারীপুর, বগুড়া, রাঙামাটি, লালমনিরহাটে একজন করে মোট ১৭ জনের প্রাণহানি ঘটেছে। প্রতিনিধিদের পাঠানো খবর:

চট্টগ্রাম: পৃথক দু’টি দুর্ঘটনায় পাঁচজন মারা গেছেন। এরমধ্যে, বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে চারজনের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন আরও অন্তত ১৫ জন। রবিবার সকালে পটিয়া উজেলার ভাইয়ার দিঘীর পাড়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে হাইওয়ে পুলিশ পটিয়া ফাঁড়ির সার্জেন্ট এবিএম মিজানুর রহমান। নিহতরা হলেন-সাতকানিয়ার পুরাণগড়ের বাসিন্দা মাইক্রোবাস চালক মো. সাকিব (২২), চালকের সহকারী বান্দরবানের বালাঘাটার বাসিন্দা নাজিম উদ্দিন (১৮), যাত্রী লোহাগাড়ার পদুয়ার বাসিন্দা মো. শাহাজাহান (৫০) ও আনোয়ার হোসেন (৪৮)।

মিজানুর রহমান বলেন, সকালে কক্সবাজারগামী সৌদিয়া পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাসটির মুখোমুখি সংঘর্ষ হয়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। পটিয়া ফায়ার স্টেশনের কর্মকর্তা সৌমেন বড়ুয়া ঘটনাস্থল থেকে জানান, সংঘর্ষের পর মাইক্রোবাসটি রাস্তার ঢালে একটি গাছ ও বাসের মাঝখানে আটকে যায়। আহতদের মধ্যে ১২ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে মাইক্রোবাসের চালক সাকিবের মৃত্যু হয় বলে জানান হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান। তিনি বলেন, আহত আরও ১১ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

এদিকে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাঁড় করিয়ে রাখা একটি ট্রাককে সৌদিয়া পরিবহনের বাস ধাক্কা দেওয়ায় ঘটনাস্থলে একজন নিহত হয়েছেন। রবিবার ভোররাত সাড়ে চারটার দিকে এ সীতাকুন্ড উপজেলার বড় কুমিরা মাজার গেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মো. জসীম উদ্দীন জানান, চট্টগ্রামমুখী সৌদিয়া পরিবহনের বাস সড়কের ওপর রাখা ট্রাককে ধাক্কা দিলে ট্রাকচালক বগুড়ার মো. আনোয়ার (৪৫) নিহত হন। দুর্ঘটনায় চার যাত্রী আহত হন।

গাজীপুর: গাজীপুরে পৃথক দুটি দুর্ঘটনায় শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে, কালীগঞ্জ উপজেলায় ট্রাক-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে ট্রাকের চালক ও তাঁর সহকারী নিহত হয়েছেন। গত শনিবার রাতে উপজেলার উলুখোলা নাওটানা এলাকায় ঢাকা বাইপাস সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন-গোপালগঞ্জ সদর উপজেলার ট্রাকচালক জুয়েল হোসেন ও তাঁর সহকারী রাসেল। নিহতরা সম্পর্কে চাচা-ভাতিজা বলে জানিয়েছে পুলিশ। নাওজোর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি অহিদুজ্জামান জানান, শনিবার রাতে নাওটানা এলাকায় ঢাকা বাইপাস সড়কে টাঙ্গাইলগামী ট্রাকের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাকচালক জুয়েল নিহত হন। চালকের সহকারী রাসেলকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকার একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। জুয়েল ও রাসেলের লাশ ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। দুর্ঘটনার পরই কাভার্ডভ্যানটি রেখে পালিয়ে যান এর চালক।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান ওসি অহিদুজ্জামান। অন্যদিকে, কালিয়াকৈর উপজেলার সফিপুর পাইক পাড়া আঞ্চলিক সড়কের বড়ইবাড়ী এলাকায় ট্রাক চাপায় মিরাজ নামে ৩ বছরের এক শিশু নিহত হয়েছে। এ সময় পালিয়ে যাওয়ার মূহুর্তে ঘাতক চালকসহ ট্রাকটি আটক করে স্থানীয় এলাকাবাসী। রবিবার সকালে এ দূর্ঘটনাটি ঘটে। আটককৃত চালক হলো, কালিয়াকৈর উপজেলার বড়ইতলী শান্তিনগর এলাকার মৈয়ুর মিয়ার ছেলে সাজ্জাত হোসেন (৬০)। কালিয়াকৈর থানর ওসি মো. আলমগীর হোসেন মজুমদার দূর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, ঘাতক চালককে আটক এবং ট্রাক জব্দ করে থানায় নিয়ে আসা হয়েছে। তবে শিশুর মৃত্যুদেহটি পরিবারের কাছে হন্তাস্তর করা হয়েছে।এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

মাদারীপুর: সদর উপজেলায় পিকআপ ভ্যানের ধাক্কায় মোটর সাইকেল আরোহী এক ব্যক্তি নিহত হয়েছেন। রবিবার সকালে উপজেলার মস্তফাপুর পল্লী বিদ্যুৎ সমিতির সামনে শরীয়তপুর-মাদারীপুর সড়কে এ দুর্ঘটনা ঘটে বলে মাদারীপুর মডেল থানার ওসি কামরুল হাসান জানান। নিহত গুরুদেব সরকার (৪৫) উপজেলার আমগ্রাম ইউনিয়নের আমগ্রাম গ্রামের রাজেশ্বর সরকারের ছেলে।

ওসি বলেন, মোটর সাইকেলে করে মাদারীপুর থেকে রাজৈরে যাওয়ার পথে একটি ইটবোঝাই পিকআপ ভ্যান পেছন থেকে গুরুদেবকে ধাক্কা দেয়। এ সময় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। মাদারীপুর ফায়ার সার্ভিসের স্টোশন কর্মকর্তা নিত্য গোপাল বলেন, খবর পেয়ে তারা লাশটি উদ্ধার করেন।

কুমিল্লা: কুমিল্লায় মনোহরগঞ্জ উপজেলায় অটোরিকশা ও কভার্ডভ্যানের সংঘর্ষে এক কলেজ ছাত্রসহ দুইজন নিহত হয়েছেন; এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। লাকসাম ক্রসিং হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই মো.শাফায়েত উল্লাহ জানান, উপজেলার খিলাদণি বাজার এলাকার কুমিল্লা-নোয়াখালী মহাসড়কে রবিবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনায় হতাহতরা সবাই অটোরিকশার যাত্রী। নিহতরা হলেন-মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার ইউনিয়নের সাইকচাইল গ্রামের কৃষক সিরাজুল ইসলাম (৭০), উপজেলার সরসপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে লাকসাম কলেজের ছাত্র রিয়াদ (২০)। আহতরা হলেন-নাঙ্গলকোট উপজেলার আদ্রা ইউনিয়নের বেলঘর গ্রামের জসিম উদ্দিন (৪০), চাটিতলা গ্রামের আবদুল মালেকের ছেলে মোহাম্মদ হিরণ (৩২) মনোহরগঞ্জ উপজেলার নাথেরপেটুয়া ইউনিয়নের বিনয়ঘর গ্রামের আবুল হোসেনের ছেলে ওমর ফারুক (১৭) ও বাইশগাঁও গ্রামের আবদুর রশিদের ছেলে স্কুল ছাত্র মোহাম্মদ আলী মিঠু (১৮)। তাদের লাকসামের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে এসআই জানান।

তিনি বলেন, নাথেরপেটুয়া থেকে থেকে লাকসামগামী অটোরিকশার সঙ্গে ঢাকা থেকে নোয়াখালীগামী মালবাহী একটি কভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয়। লাশ আপাতত পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে বলে জানান এসআই।

টাঙ্গাইল: বাসাইলে ট্রাক চাপায় এক নারী নিহত হয়েছেন; এ ঘটনায় তার মা আহত হয়েছেন। গোড়ায় হাইওয়ে থানার এসআই তারেকুজ্জামান জানান, উপজেলার বাঐখোলা এলাকার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে রবিবার বেলা সাড়ে ১১টার দিকে এ দুঘটনা ঘটে। নিহত জাহানারা (৫২) মির্জাপুরের বেলতুলি এলাকার হাসান আলী খানের মেয়ে। আহত বাচাতনকে (৭০) টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসআই বলেন, বাঐখোলা এলাকার রাস্তা পারাপারের সময় ঢাকাগামী বালুবোঝাই একটি ট্রাক মা-মেয়েকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই জাহানারার মৃত্যু হয়। দুর্ঘটনার পর ট্রাকসহ চালককে আটক করা হয়েছে। আর লাশ উদ্দার করে আপাতত থানায় রাখা হয়েছে বলে জানান তিনি।

ঢাকা: দোহার উপজেলায় মাটিভর্তি মাহেন্দ্রা গাড়ির ধাক্কায় শাওন হোসেন (১৯) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। রবিবার বেলা ১১টার দিকে উপজেলার ফুলতলা বাজারে এ দুর্ঘটনা ঘটে। শাওন ফুলতলা ঢালারপাড় এলাকার মাঈন উদ্দিনের ছেলে এবং পদ্মা কলেজের একাদশ শ্রেণির মানবিক শাখার প্রথম বর্ষের ছাত্র।

প্রত্যদর্শীরা জানান, শাওন ফুলতলা ঢালারপাড় নিজবাড়ি থেকে মোটরসাইকেল নিয়ে কলেজের উদ্দেশে রওনা হন। বাড়ির পার্শ্ববর্তী ফুলতলা তানশীর মার্কেটের সামনে আসলে মাটিভর্তি একটি মাহেন্দ্রা গাড়ি শাওনের মোটরসাইকেলে ধাক্কা দেয়। এতে শাওন গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

দোহার থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, খবর পেয়ে হাসপাতাল থেকে শাওনের লাশ উদ্ধার করা হয় এবং ঘাতক গাড়িটি জব্দ করা হয়। তবে চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এদিকে, শাওনের মৃত্যুর খবর কলেজে ছড়িয়ে পড়লে হত্যাকারীর বিচার দাবিতে কলেজের শিার্থীরা ঢাকা-দোহার সড়ক অবরোধ করে। পরে পুলিশ প্রশাসন এ ঘটনায় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে শিার্থীরা দুপুর একটার দিকে কলেজ কে ফিরে যান।

ধামরাই (ঢাকা): ধামরাই উপজেলায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী এক পোশাকশ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন মোটরসাইকেলের চালক। গত শনিবার রাতে উপজেলার শ্রীরামপুর এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত পোশাকশ্রমিকের নাম জমিলা আক্তার (২২)। তিনি ধামরাইয়ের বালিথা এলাকায় একে এইচ ইকো অ্যাপারেলস কারখানায় সুইং অপারেটর ছিলেন।

ধামরাই থানার ওসি দিপক চন্দ্র সাহা জানান, কারখানা ছুটির পর ভাড়া করা মোটরসাইকেলে করে কালামপুর এলাকায় নিজ ভাড়া বাড়িতে যাচ্ছিলেন জমিলা আক্তার। মোটরসাইকেলটি শ্রীরামপুর এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে পৌঁছালে দ্রুতগামী একটি বাস মোটরসাইকেলটিকে চাপা দিয়ে চলে যায়। এ সময় ঘটনাস্থলেই জমিলা আক্তার নিহত হন। আহত হন ওই মোটরসাইকেলের চালক। পরে খবর পেয়ে গোলরা হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে জমিলা আক্তারের লাশ উদ্ধার করে।

বগুড়া: শেরপুর উপজেলায় মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি বাসকে আরেকটি বাস পেছনকে থেকে ধাক্কা দেওয়ায় এক হেলপারের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ১৯ জন আহত হয়েছেন। রবিবার বেলা ১২টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের ঘোগা বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের ভর্তি করা হয়েছে।

হাইওয়ে পুলিশ নন্দীগ্রাম কুন্দারহাট ফাঁড়ির এসআই কাজল কুমার নন্দী জানান, জয়পুরহাট থেকে পাবনার উদ্দেশে ছেড়ে আসা বিআরটিসি পরিবহনের একটি বাস ঘোগা বটতলায় পৌঁছালে গাড়িটির একটি চাকা পাংচার হয়ে যায়। সেজন্য বাসটি মহাসড়কের পাশে দাঁড় করিয়ে মেরামত করা হচ্ছিলো। ঠিক সেই সময় একই দিক আসা ঢাকাগামী এসআই পরিবহনের আরেকটি বাস দাঁড়িয়ে থাকা সেই গাড়িটিকে পেছন থেকে সজোরে ধাক্কা দেয়। এতে কমপে ২০ জন আহত হন। শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা রতন হোসেন জানান, আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে এসআই পরিবহনেরই বাসের হেলপার মারা যান। এ ছাড়া আহতদের মধ্যে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চারজনকে ভর্তি করা হয়। এই চারজনের অবস্থা আশঙ্কাজনক।

রাঙামাটি: শহরে প্রাইভেটকার-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আবদুল মোনাফ (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। গত শনিবার রাত সোয়া ৯টার দিকে শহরের কেকেরায় সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোটরসাইকেল আরোহী মোনাফ শহরের শিমুলতলী পাড়ার বাসিন্দা। স্থানীয় সূত্রে জানা গেছে-একটি প্রাইভেটকার কলেজ গেট সড়ক দিয়ে আসাছিল। তখন গাড়িটি বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলকে চাপা দেয়। এতে মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হন। মোটরসাইকেলটিও দুমড়ে-মুচড়ে যায়। স্থানীয়রা আহত মোনাফকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে রাঙামাটি সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দী। রাঙামাটি কোতয়ালি থানার এএসআই গণেশ তঞ্চঙ্গ্যা বলেন, ঘটনাস্থল থেকে দুর্ঘটনার কবলে পড়া প্রাইভেটকার এবং মোটরসাইকেলটি উদ্ধার করে থানার হেফাজতে নেওয়া হয়েছে।

লালমনিরহাট: বুড়িমারীতে ট্রলির ধাক্কায় চাঁন মিয়া (৪০) নামে এক ভ্যানযাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় চালকসহ ভ্যানের আরো দুই যাত্রী আহত হয়েছেন। রবিবার দুপুরে পাটগ্রাম বুড়িমারী স্থলবন্দর মহাসড়কের কামারেরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত চাঁন মিয়া পাটগ্রাম উপজেলা বুড়িমারী ইউনিয়নের ইসলামপুর গ্রামের মৃত আবুল কাসেমের ছেলে।

প্রত্যদর্শীরা জানান, বালু বোঝাই একটি ট্রলি বুড়িমারী থেকে পাটগ্রামের দিকে যাচ্ছিল। পথে ব্যাটারিচালিত যাত্রীবাহী একটি ভ্যানকে সজোরে ধাক্কা দিলে ঘটনাস্থলেই চাঁন মিয়া মারা যান। এ সময় আহত হন ভ্যান চালকসহ দুই যাত্রী। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বুড়িমারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু সাইদ নেওয়াজ নিশাদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:০১:২৪ ● ৪৪৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ