চরফ্যাশন হাসপাতালে খোলা হয়েছে আইসোলেশন ইউনিট

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশন হাসপাতালে খোলা হয়েছে আইসোলেশন ইউনিট
বুধবার ● ১ এপ্রিল ২০২০


---

আমির হোসেন, চরফ্যাশন থেকে॥
করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচ শয্যা বিশিষ্ট আইসোলেশন ওয়ার্ড ঘোষণা দিয়েছেন ভোলা সিভিল সার্জন। বুধবার সকাল ১০টা থেকে কার্যক্রম পরিচালিত হচ্ছে। এছাড়াও জ্বর সর্দি কাশি রোগীদের জন্য আলাদা বিভাগ খোলা হয়েছে। চিকিৎসক ও রোগীদের জন্য সরকারিভাবে ৪৫ পিস পিপিই দেওয়া হয়েছে বলে জানান স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শোভন কুমার বসাক।
তিনি বলেন, ভাইরাসে আক্রান্ত রোগীদের ২৪ ঘন্টা চিকিৎসা সেবা দিতে প্রস্তুত রয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসক টিম। আইসোলেশনে দায়িত্বরত চিকিৎসক হাসান মাহমুদ বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস নিয়ে আমরা প্রস্তুত রয়েছি, তবে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে সহকর্মি ও নার্সরা যেন আতঙ্কিত না হয়ে সচেতনভাবে চিকিৎসা সেবা দেন সে বিষয়ে আমাদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, ভাইরাস মোকাবেলায় গণপরিবহন সহ সকল প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। শুধু নিত্য প্রয়োজনীয় দোকান ও প্রতিষ্ঠান খোলা রাখা হয়েছে। এছাড়াও সরকারি বরাদ্দকৃত তহবিল থেকে কর্মহীন অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হচ্ছে এবং জরুরী কন্ট্রলরুম খোলা হয়েছে।

এমএএইচ/এনবি

বাংলাদেশ সময়: ১৬:১৩:৫৭ ● ৩৩১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ