বানারীপাড়ায় প্রতিবন্ধীদের অধিকার বাস্তবায়নে সভা

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় প্রতিবন্ধীদের অধিকার বাস্তবায়নে সভা
রবিবার ● ১৫ মার্চ ২০২০


বানারীপাড়ায় প্রতিবন্ধীদের অধিকার বাস্তবায়নে সভা

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় প্রতিবন্ধীদের অধিকার বাস্তবায়নের পাশাপাশি তাদেরকে চিকিৎসা সেবা ও স্কুল-কলেজসহ কারিগরী শিক্ষাদানে অর্থিক সহায়তা প্রদান করছে সরকার।
রোববার (১৫ মার্চ) সকাল ১০টায় বানারীপাড়ায় প্রতিবন্ধী উন্নয়ন পরিষদ কার্যালয় প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার ও সুরক্ষায় গণমাধ্যমর এবং সামাজ ভিত্তিক সংগঠনের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা সমাজসেবা প্রতিনিধি (মাঠ কর্মকর্তা) তনিকা সরকার এ কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এ দেশের প্রতিবন্ধীদের অধিকার বাস্তবায়নের পাশাপাশি তাদেরকে চিকিৎসা সেবা ও স্কুল-কলেজসহ কারিগরী শিক্ষা দানে অর্থিক সহায়তা প্রদান করে আসছেন। সরকার এক্ষেত্রে তাদেরকে প্রতিবন্ধীদের অধিকার বাস্তবায়নে গ্রাম পর্যায়ে বাড়ি বাড়ি গিয়ে তালিকা প্রস্তুত করার নির্দেশ দিয়েছেন। সে অনুযায়ী তারা এ উপজেলার জনপ্রতিনিধি ও শিক্ষক সহ সমাজের গন্যমান্য ব্যাক্তিদের মাধ্যমে এতিটি গ্রামের বাড়িতে গিয়ে প্রতিবন্ধির তালিকা তৈরী করার পাশাপাশি সরকার তাদেরকে চিকিৎসা সেবা ও স্কুল-কলেজসহ কারিগরী শিক্ষাদানে অর্থিক সহায়তা প্রদান করছেন।
বানারীপাড়া প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি মোঃ সেকেন্দার আলীর সভাপতিত্বে এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বিশেষ অতিথি পৌর কাউন্সিলর ইমাম হোসেন, এনজিও সমন্বয় পরিষদ সভাপতি মোস্তফা সরদার, মানবাধিকার কমিশনের সম্পাদক এস. মিজানুল ইসলাম, সাংবাদিক নজরুল ইসলাম, গোলাম মাহমুদ রিপন, সাহিন মাহমুদ, রেজাউল ইসলাম বেল্লাল, পার্থ প্রতীম চন্দ, শফিকুল ইসলাম সাহিন, ইলিয়াস শেখ, সিআরপির সমন্বকারী বিলাস ফলিয়া, বিভাগীয় কর্মকর্তা অনুপ কুমার কুন্ডু প্রমূখ।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:২০:৩৭ ● ৩২৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ