রাঙ্গাবালীতে দুস্থ-অসহায় শিক্ষার্থীদের পাশে ‘সংহতি’

প্রথম পাতা » সর্বশেষ » রাঙ্গাবালীতে দুস্থ-অসহায় শিক্ষার্থীদের পাশে ‘সংহতি’
বুধবার ● ১৯ ফেব্রুয়ারী ২০২০


রাঙ্গাবালীতে দুস্থ-অসহায় শিক্ষার্থীদের পাশে ‘সংহতি’

রাঙ্গাবালী (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের কাটাখালী গ্রামের দুস্থ-অসহায় মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন জনকল্যানমূলক সংগঠন ‘সংহতি’। মঙ্গলবার শেষ বিকেলে সংগঠনটির  নিজস্ব কার্যালয় প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান ও বাই সাইকেল বিতরণ করা হয়।
আমেরিকার ওয়াশিংটনের সহযোগীতায় পরিচালনাধীন সংগঠন সংহতির উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও বাংলা একাডেমির সাহিত্য পুরষ্কারপ্রাপ্ত লেখক নূরজাহান বোসের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে দুস্থ-অসহায় মেধাবী ৫০জন ছাত্র-ছাত্রীর প্রত্যেকের হাতে বৃত্তি হিসেবে নগদ ৬ হাজার টাকা তুলে দিয়েছেন। একইসঙ্গে নারীকে সাহসী হিসেবে গড়ে তুলতে ১০ জন ছাত্রীর হাতে বাই সাইকেল তুলে দেওয়া হয়। এছাড়া বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ৩৩টি পরিবারকে তিন বান করে ঢেউটিন বিতরণ করা হয়।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংগঠনের চেয়ারম্যান মনিকা জাহান বোস, উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন আহম্মেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশফাকুর রহমান প্রমুখ। এসময় বক্তারা বলেন, নারী অধিকার নিয়ে কাজ করা জনকল্যানমূলক এ সংগঠনটি কাটাখালী গ্রামকে মডেল হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে কাজ করার ধারাবাহিকতা অব্যাহত থাকুক। সংহতির এ কার্যক্রম দেখে অন্যরাও অনুপ্রাণিত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

কেএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৩:৫০ ● ৩৬৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ