প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন বশেমুরবিপ্রবির ৬ শিক্ষার্থী

প্রথম পাতা » ঢাকা » প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন বশেমুরবিপ্রবির ৬ শিক্ষার্থী
সোমবার ● ১৩ জানুয়ারী ২০২০


---

 

বশেমুরবিপ্রবি সাগরকন্যা প্রতিনিধি:   

 

 

বিগত বছরগুলোর ন্যায় এবারও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ৬ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮ এর জন্য মনোনীত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো: নুরুদ্দীন আহমেদ।

 

প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন- বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগের মোঃ মামুনুর রশিদ (সিজিপিএ ৩.৯০), ইন্জিনিয়ারিং অনুষদের কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং (সিএসই) বিভাগের মোঃ সোয়েব হাওলাদার (সিজিপিএ ৩.৮৭), সামাজিক বিজ্ঞান অনুষদের সমাজ বিজ্ঞান বিভাগের নিপা সরকার (সিজিপিএ ৩.৭৮), জীববিজ্ঞান অনুষদের ফার্মেসী বিভাগের মোঃ আরমান আলী (সিজিপিএ ৩.৮৪), ব্যবসায় শিক্ষা অনুষদের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের মোসাঃ আফরোজা খানম (সিজিপিএ ৩.৮৯) এবং মানবিক অনুষদের ইংরেজি বিভাগের দিলারা খাতুন (৩.৪৯)

 

এ বিষয়ে ড. মো: নুরুদ্দীন আহমেদ জানান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রধানমন্ত্রী স্বর্নপদক ২০১৮ এর জন্য আহ্বানকৃত দরখাস্তের প্রেক্ষিতে ২০১৮ সালের ফলাফল অনুযায়ী ৬ টি অনুষদের সর্বোচ্চ সিজিপিএ ধারী ৬ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে।

 

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় পর্যায়ে মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখায় উৎসাহ প্রদানের উদ্দেশ্যে ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

 

কেএস

 

বাংলাদেশ সময়: ২০:৫০:২১ ● ৩৩৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ