বানারীপাড়ায় লবনের দাম বৃদ্ধির গুজব

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় লবনের দাম বৃদ্ধির গুজব
মঙ্গলবার ● ১৯ নভেম্বর ২০১৯


বানারীপাড়ায় লবনের দাম বৃদ্ধির গুজব

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বানারীপাড়ায় পিয়াজ’র দাম বৃদ্ধির পর লবনের দাম কেজি প্রতি ৪০ টাকা বাড়ার গুজবে বন্দর বাজার সহ গ্রামাঞ্চলের ছোট বাজারেও ক্রেতাদের উপচেপরা ভীর করেছে।

অপরদিকে বাজারে লবনের দাম বৃদ্ধির গুজবে কান না দিয়ে পূর্বের ন্যায় প্রতি কেজি লবন ২৫-৩০ টাকা বিক্রি হচ্ছে বলে বিভিন্ন মসজিদে মাইকিং করে সচেতন করার পাশাপাশি উপজেলা প্রশাসন ও থানা পুলিশের উদ্যোগে বন্দর বাজার ব্যাবসায়ীদের সাথে আলোচনার মাধ্যমে লবনের দাম স্বাভাবিক করতে স্বক্ষম হয়েছেন।

এবিষয়ে জানা গেছে, মঙ্গলবার সকালে বন্দর বাজার ব্যবসায়ীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে লবনের দাম বৃদ্ধি পাওয়ার খবর জানতে পেরে কেজি প্রতি ৫ টাকা বৃদ্ধি করে পাইকারী হারে প্রতিকেজি লবন ৩০ টাকায় বিক্রি করেছেন। এ সময় বাজারের পাইকারী ক্রেতারা মোবাইল ফোনে গ্রামাঞ্চলের ছোট বাজারে থাকা নিজেদের দোকানে জানিয়ে দেন এবং তারা ৩০ টাকা কেজি দরের ওই লবন ৪০-৬০ টাকায় বিক্রি করেন। এ বিষয়ে উপজেলার বিশারকান্দি ইউনিয়নের চকিদার মনোরঞ্জন জানান, মঙ্গলবার বিকেল ৩টার দিকে বিভিন্ন মাধ্যমে লবনের দাম বৃদ্ধির খবর এলাকায় ছড়িয়ে পরলে তার নিয়ন্ত্রিত মুরারবাড়ি বাজারের দোকান্দাররা লবন নেই বলে জানান এবং তারা বিশেষ পরিচিত জনদের কাছে প্রতি কেজি লবন ১২০-১২৫ টাকা করে দাম চান বলে জানান। এ সময় মনোরঞ্জন এর প্রতিবাদ করেন এবং মুরারবাড়ি বাজারের ব্যবসায়ীদের লবন নিয়ে কৃর্তিম সংকটের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদকে অবহ্নিত করেন।

এদিকে বন্দর বাজারসহ গ্রামাঞ্চলের ছোট বাজারেও লবনের দাম বৃদ্ধি পাওয়ার খবরে ক্রেতারা দীর্ঘ দিনের লবন সংকট এড়াতে দোকানে ভিড় করেন এবং তারা দাম যাই হোক সেই দামে ৩-৫ কেজি করে লবন কিনে নেন। এসব খবর পেয়ে উপজেলা প্রশাসন ও থানা পুলিশের উদ্যোগে বন্দর বাজার ব্যবসায়ীদের সাথে আলোচনার মাধ্যমে প্রতি কেজি লবনের দাম ২৫-৩০ টাকা নির্ধারণ করতে স্বক্ষম হওয়ার পাশাপাশি তারা ক্রেতাদের গুজবে কান না দিয়ে দেশের কোথাও লবনের সংকট নেই বলে জনগনকে সচেতন করার লক্ষে বিভিন্ন মসজিদে মাইকিং করেছেন বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ জানান।

জিএমআর

বাংলাদেশ সময়: ১৫:৩৫:৫৩ ● ৩৯১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ