পবিপ্রবিতে ছাত্র বিক্ষোভ, প্রশাসনিক ভবনে তালা

প্রথম পাতা » সর্বশেষ » পবিপ্রবিতে ছাত্র বিক্ষোভ, প্রশাসনিক ভবনে তালা
বৃহস্পতিবার ● ৭ নভেম্বর ২০১৯


পবিপ্রবিতে ছাত্র বিক্ষোভ, প্রশাসনিক ভবনে তালা

দুমকি (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং অনুষদের স্বতন্ত্র ইউনিটসহ ৯দফা দাবিতে বিক্ষোভ, অবস্থান ধর্মঘট করেছে সিএস্ই অনুষদের শিক্ষার্থীরা।
গতকাল বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিকেল ৩টার দিকে স্বতন্ত্র ইউনিট চালু, পবিপ্রবি’র নামের যথার্থতা রক্ষায় ইঞ্জিনিয়ারিং অনুষদের আওতাধীন রেখে সিএসই এর সাথে ইসিই, ইইই, এমই ডিপার্টমেন্ট চালুসহ ৯দফা বাস্তবায়নের দাবিতে শিক্ষার্থীরা রেজিষ্ট্রার বরাবরে একটি স্মারকলিপি পেশ করে প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ প্রদর্শণ ও অবস্থান ধর্মঘট শুরু করে। সমাবেশের এক পর্যায়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের প্রধান গেট তালাবদ্ধ করে দেয়। এতে রেজিষ্ট্রারারসহ প্রশাসনিক ভবনের সকল বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা অবরুদ্ধ হয়ে পড়ে। একই সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান গেটগুলো তালাবদ্ধ করে দেয়ায় পুরো ক্যাম্পাসই অবরুদ্ধ হয়ে পড়ে। আন্দোলনে অংশ নেয়া সিএসই অনুষদের বিক্ষুব্ধ শিক্ষার্থী মো: তানবির আহম্মেদ খান জানান, ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি  প্রকাশিত হওয়ার পর পরই  শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। এ ইউনিটের ভর্তিতে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এর সাথে আইন ও ভূমি প্রশাসন অনুষদের সমন্বয় করে বিজ্ঞপ্তি প্রকাশ করে বিশ^বিদ্যালয়র প্রশাসন। যার ফলে ক্ষোভে আন্দোলনে নামে বিশ^বিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থীরা। দাবীসমূহের মধ্যে সিএসই অনুষদের স্বতন্ত্র ইউনিট হিসেবে ভর্তি পরিক্ষায় অংশগ্রহন, ভর্তি পরিক্ষায় অংশগ্রহনের জন্য নুন্যতম রেজাল্ট ৮.০০, ভর্তি পরিক্ষায় সম্পূর্ণ বিবরনসহ নম্বর প্রকাশ, নতুন ইঞ্জিনিয়ারিং বিষয় খোলা, ক্লাসরুম, শিক্ষক ও ল্যাবসংকট দূর করাসহ একাডেমিক সকল কার্যক্রম অটোমেশন করা। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থী আবদুল্লাহ নাঈম বলেন, আমরা যৌক্তিক দাবী নিয়েই আন্দোলনে এসেছি । আমাদের দাবী মানা না হলে সকল ধরনের ক্লাস পরিক্ষা বর্জনসহ আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।
এ ব্যাপারে জানতে চাইলে বিশ^াবদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, শিক্ষার্থীদের দাবী অযৌক্তিক এই দাবী মানার প্রশ্নই আসেনা। আমরা বিগত বছরও একই রেজাল্ট এর ভিত্তিতে পরিক্ষা নিয়েছি এবারও তাই হবে। সিএসই ও আইন অনুষদের একই ইউনিটে পরিক্ষার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যেহেতু আইনের সাথে ভূমি প্রশাসন আছে সেজন্য একই ইউনিটে পরিক্ষা হবে। আলাদা ইউনিটে পরিক্ষা নিতে হলে আগামী বছর থেকে নিতে হবে এবছর হবেনা।

এমআর

বাংলাদেশ সময়: ২৩:১৭:২৪ ● ২৯৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ