কলাপাড়ায় ছাত্রীদের যৌন হয়রানীর দায়ে প্রধান শিক্ষক বরখাস্ত

প্রথম পাতা » সর্বশেষ » কলাপাড়ায় ছাত্রীদের যৌন হয়রানীর দায়ে প্রধান শিক্ষক বরখাস্ত
রবিবার ● ২০ অক্টোবর ২০১৯


কলাপাড়ায় ছাত্রীদের যৌন হয়রানীর দায়ে প্রধান শিক্ষক বরখাস্ত

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

তৃতীয় শ্রেণির এক ছাত্রীসহ একাধিক শিশুকে যৌন হয়রাণীর ঘটনায় অভিযুক্ত প্রধান শিক্ষক আবু সালেহ মোহাম্মদ ঈছাকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ছাইয়াদুজ্জামান অতি সম্প্রতি এক চিঠিতে কাংকুনিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সালেহ মোহাম্মদ ঈছাকে চাকরি থেকে বরখাস্তের অফিস আদেশ দিয়েছেন। সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি ১২ (১) মোতাবেক এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
উল্লেখ্য ১৬ সেপ্টেম্বর দুপুরে প্রধান শিক্ষক তৃতীয় শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রাণি করেন। বিষয়টি ফাঁস হয়ে গেলে একাধিক ছাত্রীসহ অভিভাবকরা আরও অভিযোগ আনেন। ১৭ সেপ্টেম্বর স্কুল প্রাঙ্গনে অভিভাবকরা এর প্রতিবাদে বিক্ষোভ করেন। এর প্রেক্ষিতে তদন্ত স্বাপেক্ষ ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়। অভিযোগ রয়েছে সেখানকার ম্যানেজিং কমিটির সভাপতিকে হাতে-পায়ে ধরে নিজেকে রক্ষা করতে ব্যর্থ হয়ে স্থানীয় এক ইউপি মেম্বারের মাধ্যমে বিষয়টি ধামাচাপা দেয়ার বহু চেষ্টা করা হয়। অভিযুক্ত শিক্ষকের রিুদ্ধে বিভাগীয় যথাযথ ব্যবস্থা গ্রহণ করায় বিদ্যালয়ের কন্যা শিশুদের মধ্যে স্বস্তি নেমে আসে। স্বস্তিতে রয়েছেন অভিভাবকরা।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৬:৩৭ ● ৪০৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ