চেষ্টা চালিয়ে যাচ্ছি যেন দুর্নীতি কম হয়: পনিসম্পদ প্রতিমন্ত্রী

প্রথম পাতা » রাজনীতি » চেষ্টা চালিয়ে যাচ্ছি যেন দুর্নীতি কম হয়: পনিসম্পদ প্রতিমন্ত্রী
বুধবার ● ২৫ সেপ্টেম্বর ২০১৯


চেষ্টা চালিয়ে যাচ্ছি যেন দুর্নীতি কম হয়: পনিসম্পদ প্রতিমন্ত্রী

ঢাকা সাগরকন্যা অফিস॥

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, ড্রেজিংয়ের মাধ্যমে নদীকে গতিশীল করতে আরও যা যা প্রয়োজন তাই করা হবে। সব জায়গায়ই দুর্নীতিগ্রস্ত লোক থাকে। তবে আমরা সতর্ক করেছি ড্রেজার অধিদপ্তরে যেন এসব কথা শোনা না যায়। সব জায়গায় কম বেশি দুর্নীতি আছে। আমি দায়িত্ব নেওয়ার পর থেকে চেষ্টা চালিয়ে যাচ্ছি যেন দুর্নীতি কম হয় এবং সবকিছু একটা হিসাবের মধ্যে থাকে।
বুধবার (২৫ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জের নগর খানপুর এলাকায় ড্রেজার অধিদপ্তর পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি। প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, দেশের সব নদীকে ড্রেজিংয়ের মাধ্যমে সচল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা রয়েছে। কারণ ড্রেজিংয়ের মাধ্যমে নদীপ্রবাহ সচল রাখলে পাড় ভাঙন কমে আসবে।
তিনি বলেন ড্রেজিংয়ের মালামাল পরিদর্শন করে তা সংরক্ষণে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছি এবং নতুন মালামাল কেনার ব্যাপারে কথা বলেছি। এ কার্যালয়কে আরও গতিশীল করতে বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়েছে। আগামি মাসের ৩০ তারিখ এসব নির্দেশনা মানা হচ্ছে কিনা তা দেখতে আসবো। তিনি আরও বলেন, আমাদের ওপর আপনারা আস্থা রাখুন। যেখানে নদী ভাঙন সেখানে আমরা আগে নজর দেই। প্রধানমন্ত্রীর ৬৪ জেলায় ৪৪৮টি খাল খনন প্রকল্প চালু রয়েছে। সেগুলোর কাজ চলছে। তবে সব জায়গায়ই আমাদের নদী খনন কার্যক্রম চালু রয়েছে। পরবর্তীতে আমরা আরও ৫শ’ এর মতো খাল খনন করবো।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৯:১৪:৪২ ● ৩২১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ