‘প্রবাসী শ্রমিকদের মানোন্নয়নে কাজ করছে সরকার’

প্রথম পাতা » জাতীয় » ‘প্রবাসী শ্রমিকদের মানোন্নয়নে কাজ করছে সরকার’
বুধবার ● ২৪ এপ্রিল ২০১৯


‘প্রবাসী শ্রমিকদের মানোন্নয়নে কাজ করছে সরকার’

ঢাকা সাগরকন্যা অফিস॥

পৃথিবীর বিভিন্ন দেশে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের মানোন্নয়ন এবং সুযোগ-সুবিধা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার। প্রবাসী শ্রমিকদের যেকোনো ধরনের অভিযোগ গুরুত্ব দিয়ে পর্যালোচনা করছে বিদেশে কর্মরত লেবার উইং। এ ছাড়া প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুনর্বাসন ও ডাটাবেজ সংরক্ষণ ও কর্মসংস্থানের কার্যকর পদক্ষেপ নেওয়া হচ্ছে।
বুধবার (২৪ এপ্রিল) আয়োজিত এক সেমিনারে এসব কথা বলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সেলিম রেজা। সেমিনারে অংশ নেয় ইনস্টিটিউট অব ইনফরমেটিকস অ্যান্ড ডেভেলপমেন্ট এবং ব্রিটিশ কাউন্সিলের প্রকাশ প্রোগ্রাম।
জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়। অন্যদের মধ্যে ওই সময় উপস্থিত ছিলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক ড. নুরুল ইসলাম, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নাসরিন জাহান, যুগ্ম সচিব মো. সারোয়ার আলম, আইআইডি প্রধান নির্বাহী সাঈদ আহমেদ এবং ব্রিটিশ কাউন্সিল পরিচালিত প্রোগ্রাম প্রকাশের টিম লিডার জেরি ফক্স। এ ছাড়া অভিবাসী কর্মীদের জন্য প্রদত্ত সেবা সহজীকরণ, বিদেশে অবস্থিত বাংলাদেশের মিশনগুলোর সেবা বৃদ্ধির লক্ষ্যে আন্তঃমন্ত্রণালয়ের ও বিদেশি উইংগুলোর সেবা সমন্বয় বাস্তবায়ন, সেবা বিকেন্দ্রীকরণ এবং বিদেশে কর্মরত অভিবাসী ক্ষতিগ্রস্ত কর্মীদের ক্ষতিপূরণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয় ওই সেমিনারে।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৩:২২:১১ ● ১৩১০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ