পূর্ব বিরোধের জের-দুমকিতে চলাচলের রাস্তায় ঘর তোলায় অবরুদ্ধ ১০পরিবার

প্রথম পাতা » পটুয়াখালী » পূর্ব বিরোধের জের-দুমকিতে চলাচলের রাস্তায় ঘর তোলায় অবরুদ্ধ ১০পরিবার
বুধবার ● ১২ জানুয়ারী ২০২২


দুমকিতে চলাচলের রাস্তায় ঘর তোলায় অবরুদ্ধ ১০পরিবার

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥ 

পটুয়াখালীর দুমকিতে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে চলাচলের রাস্তা আটকে বসত:ঘরের বারান্দা নির্মাণে অবরুদ্ধ হয়ে পড়েছে ১০টি পরিবার। গত মঙ্গলবার গভীররাতে উপজেলার উত্তর পাঙ্গাশিয়া গ্রামে এমন দখলদারিত্বের ঘটনাটি ঘটেছে। এব্যাপারে দুমকি থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে।
স্থানীয় সূত্রে জানাযায়, উপজেলার উত্তর পাঙ্গাশিয়া গ্রামের আবদুল গনি মৃধার ছেলে মো: নুর ইসলাম মৃধার সাথে একই বাড়ির মৃত ফকু হাওলাদারের ছেলে হাবিব হাওলাদারের জমিজমা সংক্রান্ত পূর্ব বিরোধ রয়েছে। ওই বিরোধের জের ধরে প্রতিপক্ষ হাবিব হাওলাদার, মামুন হাওলাদার, মাজহারুল, ইব্রাহীমসহ একটি লাঠিয়াল বাহিনী গভীররাতে চলাচলের রাস্তা আটকে বসত:ঘরের বারান্দা নির্মাণ করে। এতে নূর ইসলামের পরিবারসহ অন্তত: ১০টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। এ বিষয়ে নুর ইসলাম মৃধা বাদি হয়ে প্রতিপক্ষের বিরুদ্ধে দুমকি থানায় একটি লিখিত অভিযোগ দিলে বুধবার দুপুর ২টায় থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করে পক্ষদ্বয়কে জমিজমার দলিল দস্তাবেজসহ থানায় ডাকা হয়েছে।
ভুক্তভোগী নুর ইসলাম হাওলাদারের অভিযোগ, অন্তত: ৫০বছর যাবৎ চলাচলের রাস্তা আটকে দেয়ায় তার পরিবারসহ একই বাড়ির গোলাম মোস্তফা, মনির হাওলাদার, মন্নাফ হাওলাদার, খলিল হাওলাদার, চান মিয়াসহ ১০পরিবার অবরুদ্ধ দশায় ভুগছে।
অভিযোগের বিষয়ে হাবিব হাওলার বলেন, আমাদের জমিতে বসত:ঘর এবং বারান্দা তোলা হয়েছে। এতো দিন আমাদের জমির ওপর দিয়ে সবাই চলাচল করেছে। এখন আমার জমিতে বারান্দা দেয়া দরকার হয়েছে বলে বারান্দা দিয়েছি। এতে কোন অন্যায় হয়েছে বলে মনে করি না।
দুমকি থানার অফিসার ইনচার্জ মো: আবদুস সালাম অভিযোগের সত্যতা নিশ্চিৎ করে বলেন, দু’পক্ষকে নোটিশ করা হয়েছে। কাগজপত্র দেখে পরবর্তি পদক্ষেপ নেয়া হবে।

 

 

এমআর

বাংলাদেশ সময়: ২৩:০১:১৩ ● ৯৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ