আগৈলঝাড়ায় ২২তম পার্বত্য শান্তিচুক্তি দিবস পালিত

প্রথম পাতা » রাজনীতি » আগৈলঝাড়ায় ২২তম পার্বত্য শান্তিচুক্তি দিবস পালিত
মঙ্গলবার ● ৩ ডিসেম্বর ২০১৯


আগৈলঝাড়ায় ২২তম পার্বত্য শান্তিচুক্তি দিবস পালিত

আগৈলঝাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

অশান্ত পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে শান্তির সুবাতাস ছড়ানোর ২২তম বর্ষ পালন উপলক্ষে ঐতিহাসিক পার্বত্য শান্তি চুক্তি প্রণেতা, তৎকালীন চিফ হুইপ, বর্তমানে মন্ত্রী পদমর্যাদায় পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরীবীক্ষণ কমিটির আহ্বায়ক আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র নিজ এলাকা বরিশালের আগৈলঝাড়ায় ২২তম পার্বত্য শান্তিচুক্তি দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে আগৈলঝাড়ায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মীদের অংশগ্রহণে সোমবার (২ ডিসেম্বর)সকাল দশটায় উপজেলা সদরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পরে দলীয় কার্যালয়ের সামনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে দিবসের ঐতিহাসিক দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন।
শোভাযাত্রায় বরিশাল জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাতসহ উপজেলা, ইউনিয়ন ও তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, ১৯৯৭ সালের ২ ডিসেম্বর তৎকালীন শান্তি বাহিনীর শীর্ষ নেতা জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় সন্তু লারমা ও সরকারের মধ্যে পার্বত্য চট্রগ্রামের দীর্ঘ দুই দশকের রক্তক্ষয়ী সংগ্রাম বন্ধে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। যা পার্বত্য চট্টগ্রাম চুক্তি বা শান্তিচুক্তি নামে বেশি খ্যাতি পেয়েছে। তৎকালীন ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের উদ্যোগে সাবেক চিফ হুইপ ও বর্তমানে মন্ত্রী পদমর্যাদার পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি পরিবীক্ষণ কমিটির আহবায়ক আবুল হাসানাত আবদুল্ল¬াহ এমপি’র নেতৃত্বে ঐতিহাসিক শান্তি চুক্তি স্বাক্ষরিত হয়েছিল। তারপর থেকে প্রতি বছর এই দিনে বরিশাল বিভাগ তথা দেশব্যাপী দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে।

এএলএস/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৪:০৮ ● ২৮৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ