ঢাকা জেলা বিএনপির পরিচিতি সভায় হাতাহাতি

প্রথম পাতা » রাজনীতি » ঢাকা জেলা বিএনপির পরিচিতি সভায় হাতাহাতি
বৃহস্পতিবার ● ১১ এপ্রিল ২০১৯


ঢাকা জেলা বিএনপির পরিচিতি সভায় হাতাহাতি

ঢাকা সাগরকন্যা অফিস॥

ঢাকা জেলা বিএনপির নবগঠিত কমিটির নেতাকর্মীদের সঙ্গে পদবঞ্চিতদের হাতাহাতির ঘটনা ঘটেছে। এ সময় নতুন নেতাদের অবরুদ্ধ করে রাখা হয়।
বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুরে রাজধানীর নয়াপল্টন ভাসানী ভবনে নতুন কমিটির পরিচিতি সভায় এ ঘটনা ঘটে। পরে বিদ্রোহীদের অভিযোগ-বক্তব্য শুনেছেন দলের সিনিয়র নেতারা। হাতাহাতির ঘটনার পর বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালামসহ অন্য নেতারা সভার কার্যক্রম স্থগিত করে বিক্ষুব্ধদের বক্তব্য শোনেন।
বিগত ২৭ মার্চ মো. সালাউদ্দিনকে সভাপতি ও খন্দকার আবু আশফাককে সাধারণ সম্পাদক করে ২৬৬ সদস্যের ঢাকা জেলার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে বিএনপি। অভিযোগ উঠেছে এই কমিটিতে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের অনুসারীদের স্থান দেওয়া হয়েছে। বাদ পড়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানের সমর্থকরা। তাই নবগঠিত কমিটির পরিচিতি সভায় এ ঘটনার প্রতিবাদ জানান পদবঞ্চিতরা। একপর্যায়ে দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় আমানের সমর্থকরা ভাসানী ভবনের দরজা ভেঙে ফেলার চেষ্টা করেন। একপর্যায়ে ঢাকা জেলা বিএনপির এক নেতা আহতও হন। এসময় আমান উল্লাহ আমানের সমর্থক ‘অবৈধ কমিটি, মানি না মানবো না’ আওয়ামী লীগের দালালরা হুঁশিয়ার সাবধানসহ বিভিন্ন ধরনের স্লোগান দেয়। নতুন কমিটির পরিচিতি সভায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, মো. সালাউদ্দিন ও খন্দকার আবু আশফাকসহ ঢাকা জেলা বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৫:১০:৩৮ ● ৫২৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ