বাঙালির মুক্তি ও উন্নয়নে বঙ্গবন্ধুর ৬দফা আন্দোলন ছিল খুবই গুরুত্বপূর্ণ-প্রফেসর সৈয়দ জাফর আলী

প্রথম পাতা » ঢাকা » বাঙালির মুক্তি ও উন্নয়নে বঙ্গবন্ধুর ৬দফা আন্দোলন ছিল খুবই গুরুত্বপূর্ণ-প্রফেসর সৈয়দ জাফর আলী
শুক্রবার ● ৭ জুন ২০২৪


বাঙালির মুক্তি ও উন্নয়নে বঙ্গবন্ধুর ৬দফা আন্দোলন ছিল খুবই  গুরুত্বপূর্ণ-প্রফেসর  সৈয়দ জাফর আলী

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

স্বাধীনতা, সার্বভৌমত্বের মূল ভিত্তি ছিল ৬ দফা। দীর্ঘদিনের সুবিধা বঞ্চিত বাঙালিদের  জন্য ৬ দফা হল মুক্তি ও উন্নয়নের পথ প্রদর্শক। পূর্ব বাংলায় শায়ত্ব শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ৬ দফা পেশ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
শুক্রবার (৭ জুন) দুপুরে গোপালগঞ্জ ওহাব আদর্শ উচ্চ বিদ্যালয়ে  ৬ দফা দিবসে আলোচনা সভা, উপজেলা পর্যায়ে প্রশিক্ষকদের প্রশিক্ষনের সমাপ্তি ও মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) প্রফেসর সৈয়দ জাফর আলী  এ কথা বলেন। তিনি আরও বলেন, নতুন কারিকুলামে জাতীয় শিক্ষানীতি বাস্তবায়নে গোপালগঞ্জ হবে স্মার্ট এডুকেশনের মডেল। সেজন্য তিনি জেলা শিক্ষা অফিসারকে নিরলসভাবে কাজ করার অনুরোধ করেন।
এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মোঃ কামরুজ্জামান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ সেলিম  তালুকদার, জেলা  ট্রেনিং কো-অর্ডিনেটর  পিুযুষ কুমার  রায়, সহকারী পরিদর্শক অরুন কুমার সোম,  মোঃ  রিফাতুল ইসলাম,  গবেষনা কর্মকর্তা মোঃ মাহাবুর রহমান, উপজেলা একাডেমিক সুপার  ভাইজার অরুন মন্ডল  প্রমুখ।
ওহাব আদর্শ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কাউন্সিলর শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিক্ষা অফিসের সহকারী প্রোগ্রামার সুতপা ঘটক।


এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৪:১০ ● ২৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ