মহিপুর ভূমি অফিসের দায়িত্বভার নিয়ে টানাহেচড়া!

প্রথম পাতা » পটুয়াখালী » মহিপুর ভূমি অফিসের দায়িত্বভার নিয়ে টানাহেচড়া!
বুধবার ● ৩১ জানুয়ারী ২০২৪


কলাপাড়ায় ইউনিয়ন ভূমি অফিসের দায়িত্বভার নিয়ে চলছে লুকোচুরি

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর ইউনিয়ন ভূমি অফিসের দায়িত্ব হস্তান্তর নিয়ে চলছে লুকোচুরি খেলা। ওখানকার ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার বদলীর সময়ে কাজী মো. জাহিদুল ইসলামকে দায়িত্ব বুঝিয়ে দেয়া হলেও অপর একজনকে দায়িত্ব দিতে মরিয়া হয়ে উঠেছে কতিপয় কর্মকর্তা। তবে, কে ওই অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সে বিষয়ে স্পষ্ট কোন বক্তব্য পাওয়া যায়নি।

জানা যায়, কিছুদিন আগে মহিপুর ভূমি সহকারী কর্মকর্তা মো. রফিকুল ইসলামের বদলী হয়। ওই সময়ে ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা কাজী মো.জাহিদুল ইসলামকে দায়িত্ব হস্তান্তর করা হয়। দায়িত্ব গ্রহনের পর থেকে জাহিদুল ইসলাম মহিপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার দায়িত্ব পালন করে আসছিলেন। কিন্তু অপর একজনকে ওই দপ্তরের দায়িত্ব দেয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে সংশ্লিষ্ট দপ্তরের কিছু কর্মকর্তা। গত সোমবার রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর বরাত দিয়ে কলাপাড়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আলাউদ্দিন তার কাছে দপ্তরের চাবি চাইতে যান। পরে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা’র হস্তক্ষেপে তিনি চলে আসেন। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। লিখিত কোন নির্দেশনা ছাড়া রাতের আধারে একটি দপ্তরের চাবি বুঝে নিতে যাওয়ার বিষয়টি মানতে পারছে না অনেকেই।

এবিষয়ে মহিপুর ইউনিয়ন ভূমি সহকারী হিসেবে দায়িত্বরত কর্মকর্তা কাজী মো. জাহিদুল ইসলাম বলেন,দীর্ঘদিন ধরে মহিপুর ইউনিয়ন ভূমি অফিসে ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছি। এখানকার ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার বদলীর সময়ে এ দপ্তরের দায়িত্বভার আমাকে বুঝিয়ে দেন। কয়েকদিন আগে আমার একই ব্যাচের সাইফুল নামের একজন ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা হিসেবে এখানে বদলী হয়ে আসে। তবে, সে আসার পরেই আমার নিকট থেকে দায়িত্ব নেয়ার জন্য মরিয়া হয়ে ওঠে। অধিকন্তু তাকে দায়িত্ব বুঝিয়ে দেয়ার জন্য উপর মহল থেকে আমাকে বারংবার চাপ প্রয়োগ করা হচ্ছে।
ওই দপ্তরের চাবি নিতে আসা কলাপাড়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আলাউদ্দিন বলেন,এসিল্যান্ড স্যারের নির্দেশনায় আমি ওখানে গিয়ে ছিলাম। তবে, সে চাবি না দিলে ফিরে আসছি।
কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা কৌশিক আহমেদ বলেন,ওই দপ্তরের দায়িত্বভার নিয়ে দুজনের মধ্যে ঝামেলা চলছে। তবে, এবিষয় নিয়ে নিউজ না করার জন্য তিনি অনুরোধ করেন।

 

 

 

এসকেআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৭:৪৯ ● ৯২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ