বরিশাল-১ আসনে শক্ত প্রতিপক্ষ না থাকায় নৌকার সু-নিশ্চিত জয়

প্রথম পাতা » বরিশাল » বরিশাল-১ আসনে শক্ত প্রতিপক্ষ না থাকায় নৌকার সু-নিশ্চিত জয়
বুধবার ● ৩ জানুয়ারী ২০২৪


বরিশাল-১ আসনে শক্ত প্রতিপক্ষ না থাকায় নৌকার সু-নিশ্চিত জয়

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-১ (গৌরনদী- আগৈলঝাড়া) আসনে শক্ত প্রার্থী না থাকায় স্বস্তিতে রয়েছেন নৌকার প্রার্থী। নির্বাচনী মাঠে আ’লীগ সরব থাকলেও অণ্যরা নিরব। এ আসনে আ’লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বঙ্গবন্ধুর ভাগ্নে আবুল হাসানাত আবদুল্লাহ-এমপ্,ি জাতীয় পার্টির  মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট সেরনিয়াবাত সেকেন্দার আলী,  ন্যাশনাল পিপলস্ পার্টি (এনপিপি) মনোনীত আম প্রতীকের প্রার্থী মো. তুহিন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নৌকার প্রতীকের প্রার্থী সমর্থকদের মাঠে সকাল থেকে রাত পর্যন্ত  বাড়ি বাড়ি গিয়ে প্রচারে দেখা গেলেও সারা নেই  অপর ২ প্রার্থীর। এর মধ্যে এনপিপি’র প্রার্থী তুহিনের পোস্টার চোখে পড়ছে না।
সরেজমিনে জানাগেছে, প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকেই নৌকার প্রার্থী আ’লীগের বর্ষীয়ান নেতা ও পাবত্য শান্তিচুক্তির বাস্তবায়ন ও পরিবীক্ষন কমিটির আহ্বায়ক, পূর্ণ মন্ত্রীর মর্যাদায় থাকা বঙ্গবন্ধুর ভাগ্নে আবুল হাসানাত আবদুল্লাহ্-এমপি নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এলাকায় গনসংযোগ লিফলেট বিতরণ, উঠান বৈঠক ও জনসভায় ভোটারদের কাছে ভোট প্রার্থনা ও নেতাকর্মীদের আলোচনা নিয়ে ব্যস্ত সময় কাটছে। নির্বাচনে বিজয়ী হতে  নৌকার প্রার্থী আবুল হাসানাত নির্বচনী এলাকায় গনসংসংযোগ, উঠান বৈঠক ও জনসভায় সরকারের নানা উন্নয়নের ফিরিস্তি দিয়ে আরো উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন।  ইউনিয়ন ও ওয়ার্ড আ’লীগের নেতাকর্মীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে  ভোট  চাইছেন। জাতীয় পার্টির  প্রার্থী সেরনিয়াবাত সেকেন্দার আলীর লাঙ্গল মার্কার  পোস্টার ও মাইকিংয়ে প্রচার ও বিভিন্ন হাট-বাজারে গণসংযোগ করছেন। এদিকে গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলা জাতীয় পাটির একাংশের নেতাকর্মীরা সম্প্রতি সংবাদ সম্মেলন করে নির্বাচনী এলাকায় সেরনিয়াবাত সেকেন্দার আলীকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন। এনপিপির প্রার্থী মো. তুহিনের সমর্থনে কর্মী সমর্থকদের কোন প্রচার প্রচারনা  ও পোস্টার দেখা যাচ্ছে না।
সোহরাব সরদারসহ একাধিক সাধারন ভোটরা জানান, এনপিপি’র প্রার্থী তুহিনকে চিনি না  ও রাজনীতি করলে নাম শোনতাম। লোকে বলে সে নাম জাহেরী (ফাটাতে) করতে  নির্বাচনে দাড়িয়েছে। হাসানাতের মত হেভিওয়েট ও  শক্ত প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করে জাতীয় পার্টি ও এনপিপির প্রার্থী সুনিশ্চিত জামানাত হারাবেন।
গৌরনদী উপঝেলা আ’লীগের সভাপতি এইচ.এম জয়নাল আবেদীন  বলেন, আমাদের রাজনৈতিক অভিভাবক নৌকার প্রার্থী হাসানাত ভাই নিজেই তার নির্বাচন পরিচালনা করছেন। তাই গৌরনদী উপজেলায় নির্বাচন পরিচালনা কমিটি নেই। ইউনিয়ন ও ওয়ার্ড ভিক্তিক নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। গত ৯১,৯৬, ২০১৪,২০১৮ সালের জাথীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে আবুল হাসানাত আবদুল্লাহ্্ বিজয়ী হয়েছিলেন। আগামী ৭ জানুয়ারি ভোটরা উৎসব মুখর পরিবেশে ভোট দিবেন। এখানে অণ্য কোন শক্ত প্রার্থী না থাকায় নৌকার বিজয় সুনিশ্চিত।
জাতীয় পার্টির প্রার্থী সেরনিয়াবাত সেকেন্দার আলী বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হলে  আমি বিজয়ী হব।
এনপিপির প্রার্থী মো. তুহিন বলেন, ভোটাররা  ভোট কেন্দ্রে গিয়ে সুষ্ঠ ভাবে ভোট দিতে পারলে আমি বিজয়ী হব।
আ’লীগের মনোনীত নৌকার প্রাথী আবুল হাসানাত আবদুল্লাহ্-এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দফায় রাষ্ট্রীয় ক্ষমতায় থাকার  সুবাদে পদ্মা সেতুসহ দক্ষিণাঞ্চলে ব্যাপক উন্নয়ন করেছে। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখাতে ও গৌরনদীকে জেলায় উন্নতি করতে ভোটরা ভোট দিয়ে আমাকে  বিজয়ী করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে।
জানাগেছে, বরিশাল-১ আসনে মোট ভোটার ৩ লাখ ৪ হাজার ৩০৪ জন,  এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৩ হাজার ৭৫৬ জান ও  মহিলা ভোটার ১ লাখ ৫০ হাজার ৫৪৮ জন।

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ২৩:৪৪:৫০ ● ৭৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ