. গলাচিপায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

প্রথম পাতা » পটুয়াখালী » . গলাচিপায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ
রবিবার ● ৩১ ডিসেম্বর ২০২৩


গলাচিপায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর গলাচিপায় অসহায় দরিদ্র শীতার্তদের মাঝে উপজেলা প্রশাসন কম্বল বিতরণ করেছে। গত কয়েকদিন ধরে ঘন কুয়াশা ও তীব্র শীতে বিপর্যস্ত উপকূলীয় অঞ্চল গলাচিপা। এ কারণে সেখানে একটু উষ্ণ প্রশান্তি দিতে অসহায় দরিদ্র শীতার্তদের দ্বারে দ্বারে গিয়ে কম্বল বিতরণ করেছেন উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল।
শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে তিনি গত কয়েক দিন ধরেই অসহায় দরিদ্রদের দ্বারে দ্বারে গিয়ে কম্বল দিচ্ছেন। রবিবার (৩১ ডিসেম্বর) সকালে উপজেলা চত্বরে অসহায় দরিদ্রদের তিনি এ কম্বল বিতরণ করেন। এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন কুমার দাস বলেন, সরকারি ত্রাণ তহবিল থেকে হত দরিদ্রদের জন্য কম্বল এসেছে এবং ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় কম্বল বিতরণ করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, হিমশীতল কুয়াশার চাদরে ঢেকে যাচ্ছে দেশ। কনকনে ঠা-ায় জীবন বিপর্যস্ত। শীতকালে সবচেয়ে সমস্যায় পড়ে দেশের দরিদ্র ও ছিন্নমূল জনগোষ্ঠী। দরিদ্র ও অসহায় মানুষের জন্য শীতকাল বড়ই কষ্টের। খাবারের চেয়েও তাদের শীত নিবারণ বেশি গুরুত্বপূর্ণ হয়ে পড়ে। শৈত্যপ্রবাহের ব্যাপকতা থেকে রক্ষার ন্যূনতম ব্যবস্থাও তাদের থাকে না। ফলে অসহায় ও হতদরিদ্রদের কষ্ট কেবলই বেড়ে যায়। অসহায় ও হতদরিদ্র মানুষের কথা চিন্তা করেই উপজেলা প্রশাসন শীতার্তদের শীতবস্ত্র বিতরণ কার্যক্রম চলমান রেখেছে।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৩:০২ ● ৭১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ