নৌ-বাহিনীকে আধুনিক টেকনলজি সম্পন্ন স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তোলা হচ্ছে-নৌবাহিনী প্রধান

প্রথম পাতা » পটুয়াখালী » নৌ-বাহিনীকে আধুনিক টেকনলজি সম্পন্ন স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তোলা হচ্ছে-নৌবাহিনী প্রধান
শনিবার ● ২ ডিসেম্বর ২০২৩


নৌ-বাহিনীকে আধুনিক টেকনলজি সম্পন্ন স্মার্ট বাহিনী হিসেবে গড়ে তোলা হচ্ছে-নৌবাহিনী প্রধান

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি ॥

দেশের সার্বভৌমত্ব ও নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি সমুদ্রভিত্তিক অর্থনৈতিক কর্মকান্ড নিশ্চিত করতে বাংলাদেশ নৌ-বাহিনী যুগোপযোগী এবং টেকনলজি সম্পন্ন স্মার্ট বাহিনী হিসাবে গড়ে তোলা হচ্ছে। যুগের সাথে তাল মিলিয়ে আধুনিক সমরাস্ত্র, যান যুক্ত করার পাশাপাশি কমিশনিং করা হচ্ছে একাধিক নতুন নৌ-ঘাটি। একবিংশ শতাব্দীর চ্যলেঞ্জ মোকাবেলায় নৌ-সেনাদের চৌকশ ও প্রশিক্ষিত করা হচ্ছে। পটুয়াখালীতে বি/২০২৩ ব্যাচের ৬৭১ জন নাবিকের বুটক্যাম্প প্রশিক্ষন শেষে শিক্ষা সমাপনী কুচকাওয়াচে প্রধান অতিধি হিসাবে উপস্থিত থেকে এসব কথা বলেন নৌ-বাহিনী প্রধান এডমিরাল এম নাজমুল হাসান।
শনিবার সকাল ১০টায় পটুয়াখালীর কলাপাড়ায় শের-ই-বাংলা নৌ-ঘাটির প্যারেড গ্রাউন্ডের এ অনুষ্ঠানে নৌ-বাহিনীর বি/২০২৩ ব্যাচের নাবিক মো. তাহাজ্জত হোসেন তপুকে পেশাগত ও সকল বিষয়ে সেরা চৌকশ নাবিক হিসাবে ’নৌ-প্রধান পদক’, নাবিক মো, ফারদিন হোসেনকে ’কমখুল পদক’ এবং নাবিক আশিফুর রহমান আসিফকে ’শের-ই-বাংলা পদক’ প্রদান করেন নৌ-প্রধান।
নৌ-প্রধান প্যারেড গ্রাউন্ডে পৌছালে নৌ-বাহিনীর একটি চৌকশ দল তাকে গার্ড অফ অনার প্রদান করে। এসময় তিনি প্যারেড পরিদর্শনে সালাম গ্রহন করেন।
মনোঞ্জ এ কুচকাওয়াচ অনুষ্ঠানে সহকারী নৌ-প্রধান, খুলনা নৌ-অঞ্চলের আঞ্চলিক কমান্ডার,বরিশাল জেলার জিওসি ৭ পদাদিক ডিভিশন, পটুয়াখালী, বরিশাল ও খুলনা জেলার গনমান্য ব্যাক্তিবর্গ, উচ্চ পদস্থ সামরিক, অসমারিক কর্মকর্তাগন ও নবীন নাবিকের অবিভাবকগন উপস্থিত ছিলেন।

 

 

 

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৮:৩৬ ● ৪৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ