পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্হগিত

প্রথম পাতা » পিরোজপুর » পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্হগিত
শনিবার ● ২ ডিসেম্বর ২০২৩


পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্হগিত

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্হগিত করা হয়েছে। শুক্রবার (১ ডিসেম্বর) রাতে সংগঠনের কেন্দ্রীয় কমিটি এক আদেশে স্হগিত করেন। সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারন সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  একই সাথে সংগঠনের জেলার মঠবাড়িয়া উপজেলার কমিটি বিলুপ্ত করা হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয় কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জেলার কমিটি স্হগিত করা হয়েছে। একই সাথে জেলার মঠবাড়িয়া উপজেলার কমিটির মেয়াদ উত্তির্ন হওয়ায় তা বিলুপ্ত ঘোষনা করা হয়েছে।
দলীয়  সূত্রে জানা গেছে, গত বছরের ৭ নভেম্বর  সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান ও সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্জ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অনিরুজ্জামান অনিককে সভাপতি ও ইফতেখার মাহামুদ সজলকে সাধারন সম্পাদক করে ২০জনকে সহসভাপতি, ৬ জনকে যুগ্ম সাধারন সম্পাদক ও ৪ জনকে সাংগঠনিক সম্পাদক করে  ৩২ সদস্য বিশিষ্ট পিরোজপুর জেলার আংশিক কমিটি ঘোষনা করা হয়।  এর আগে ২০১৮ সালের মে মাসে জাহিদুল ইসলামকে সভাপতি ও অনিরুজ্জামান অনিককে সাধারন সম্পাদক করে কমিটি ঘোষনা করেন সংগঠনের কেন্দ্রীয়  কমিটি। ওই কমিটি প্রায় ৪ বছর তাদের কার্যক্রম চালান।
স্হানীয় আ’লীগ সহ ছাত্রলীগের একাধীক সূত্র জানান, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের আগে সংগঠনের কমিটির কার্যক্রম স্হগিত করায় আ’লীগ মনোনীত প্রার্থীর উপর এর প্রভাব পড়তে পারে। জেলার ৩টি আসনে আ’লীগের মনোনীত প্রার্থী রয়েছে। স্হানীয় ছাত্রলীগ নেতা-কর্মীদের দাবী সংগঠনের নতুন কমিটি গঠনের পর থেকে জেলার সদর সহ সকল ইউনিটে কার্যক্রম চলছে সুন্দরভাবে। গত এক বছরে সংগঠন অনেক গতিশীল ও সুসংগঠিত হয়েছে।
এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের মুঠোফোনে একাধীকবার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেন নি। তাই তাদের কোন বক্তব্য পাওয়া যায় নি।
এ বিষয়ে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেনের মুঠোফোনে কথা হলে তিনি বলেন, পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্হগিত করা হয়েছে। পরে তা আবার ছেড়ে দেয়া হতে পারে। তবে জেলার মঠবাড়িয়া উপজেলার কমিটির মেয়াদ উত্তির্ন হওয়ায় ওই কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়েছে।
উল্লেখ্য, এর আগে গত বছরের ২১ জানুয়ারী সংগঠনের কেন্দ্রীয় কমিটি ওই সময়ের জেলা সভাপতি সম্পাদকের মধ্যে সমন্নয়হীনতার কারনে কমিটির কার্যক্রম স্হগিত করেন। ওই কমিটি স্হগিতের প্রায় ১০  মাস পর ওই বছরের ৭ নভেম্বর অনিক-সজলের ওই কমিটি ঘোষনা করেন।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৯:৩৬ ● ৯৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ