তালতলীতে তিন মাসের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

প্রথম পাতা » বরগুনা » তালতলীতে তিন মাসের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
সোমবার ● ২০ নভেম্বর ২০২৩


তালতলীতে তিন মাসের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

চেক জালিয়াতি মামলায় তিন মাসের সাজাপ্রাপ্ত আসামী হাবিব আকনকে পুলিশ গ্রেপ্তার করেছে। সোমবার তালতলী উপজেলার নলবুনিয়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
জানাগেছে, উপজেলার মালিপাড়া গ্রামের নাশির আকনের কাছ থেকে ২০২২ সালে হাবিব আকন জমি বিক্রির কথা বলে ভুয়া চেকের মাধ্যমে ৩ লক্ষ ৮০ হাজার টাকা নেয়। ওই টাকা না দিয়ে টালবাহানা করতে থাকে। এ ঘটনায় ২০২৩ সালের জানুয়ারী মাসে নাশির আকন বাদী হয়ে বরগুনা চিফ জুডিসিয়াল আদালতে চেক জালিয়াতির মামলা করেন। হাবিব আদালতে হাজিরা দেয়নি। গত ৫ নভেম্বর আসামী হাবিব আকনের অনুপস্থিতে আদালতের বিচারক তার বিরুদ্ধে রায় ঘোষনা করেন। এতে তার তিন মাসের সাজা ও তিন লক্ষ ৮০ হাজার টাকা অর্থদন্ড করা হয়। ওই সাজাপ্রাপ্ত মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানী জাড়ি করে আদালত। সোমবার সকালে পুলিশ অভিযান চালিয়ে হাবিব আকনকে নলবুনিয়া গ্রামের তার বাড়ী থেকে গ্রেপ্তার করে। পরে পুলিশ তাকে আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রেরন করেছে। আদালতের মাধ্যমে তাকে জেলা হাজতে পাঠানো হয়।
মামলার বাদি নাশির আকন বলেন, জমি বিক্রির কথা বলে ভুয়া চেকের মাধ্যমে হাবিব আকন ৩ লক্ষ ৮০ হাজার টাকা নেয়। জমি ও টাকা না দিয়ে তিনি টালবাহানা করতে থাকেন। এ ঘটনায় আমি বরগুনা আদালতে মামলা করেছি। ওই মামলায় তার তিন মাসের সাজা ও তিন লক্ষ ৮০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।
তালতলী থানার ওসি মোঃ শহীদুল ইসলাম খাঁন বলেন, চেক জালিয়াতি মামলার তিন মাসের সাজাপ্রাপ্ত আসামী হাবিব আকনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

 

 

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৭:৪০ ● ১৪১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ