চরফ্যাশনে এসিড নিক্ষেপ, আটক-২

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে এসিড নিক্ষেপ, আটক-২
মঙ্গলবার ● ১৪ নভেম্বর ২০২৩


চরফ্যাশনে এসিড নিক্ষেপ, আটক-২

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ভোলার চরফ্যাসনে পুর্ব শত্রুতার জের ধরে ইউসুব আলী (৫০) নামের এক ব্যক্তির ওপর এসিড নিক্ষেপের ঘটনা ঘটেছে। রোববার রাত সাড়ে ১০টায় স্থানীয় হাজির হাট বাজার থেকে বাড়ি ফেরার পথে নুরাবাদ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সালাউদ্দিনের দোকান এলাকায় এ ঘটনা ঘটে। স্বজনরা গুরুত আহত অবস্থায় ইউসুব আলীকে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করেছেন। এ ঘটনায় সোমবার দুপুরে আহত ইউসুব আলীর ভাই জসিম উদ্দিন বাদী হয়ে ৩ জনকে আসামী করে দুলারহাট থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ ঘটনার সাথে জড়িত মামলার আসামী বেল্লাল হোসেন ও তার ছেলে পারভেজকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করেছেন।
হাসপাতালে চিকিৎসাধীন আহত ইউসুব আলী জানান, নুরাবাদ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের খাস জমিতে বসবাস করেন আসামী বেল্লাল ও তার পরিবারের সদস্যরা। এবং ওই পরিবার মাদকসহ নানান ব্যাবিচারী কাজে জড়িত থাকায় তিনিসহ গ্রামবাসীরা প্রতিবাদ করেন। এনিয়ে তিনিসহ গ্রামবাসীদের সাথে ওই পরিবারের বিরোধ চলমান রয়েছে। ওই বিরোধকে কেন্দ্র করে বেল্লাল ও তার পরিবারের সদস্যরা প্রতিবাদী গ্রামবাসীকে মামলা হামলার হুমকি দিয়ে আসছিলেন। রোববার রাতে তিনি স্থানীয় হাজিরহাট থেকে নিজ বাড়িতে ফেরার পথে পূর্ব থেকে উৎ পেতে থাকা ওই পরিবারের সদস্যরা রাতের আঁধারে পিছন থেকে তার ওপরে এসিড নিক্ষেপ করেন। এতে তার পুরো পিঠ ঝলসে যায়। তার চিৎকারে স্বজনরা ও স্থানীয়রা ছুটে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। গ্রেপ্তারকৃত বেল্লালের স্ত্রী রাবেয়া বেগম জানান, তার স্বামী ও সন্তানদের নিয়ে ওই গ্রামের খাস জমিতে বহু বছর যাবত বসবাস করছেন। তার স্বামী বেল্লাল ইউসুব আলীর চাচাতো ভাই ইয়ামিনের কাছ থেকে সম্প্রতি সময়ে ৫৬ শতাংশ জমিতে খনন করা একটি পুকুর খরিদ করেন। ইয়ামিন তার ওই পুকুর থেকে জোরপূর্বক মাটি খনন করে বিক্রি করে দেন। এ নিয়ে প্রভাবশালী ইউসুব ও ইয়ামিনের সাথে তার বিরোধ রয়েছে। তাদেরকে বসত বাড়ি থেকে উচ্ছেদের জন্য প্রভাবশালীরা একাধিকবার তাদের ওপর হামলা ও মারধর করেছেন। মামলায় জড়ানোর জন্য হুমকি দিয়ে আসছিলেন। মারধরে তাদেরকে ঘায়েল করতে না পেয়ে নিজেদের শরীরের এসিড জাতীয় পর্দার্থ ছিটিয়ে ওই মামলায় তাকেসহ তার স্বামী সন্তানদের ফাঁসানো হয়েছে। তিনি প্রশাসনকে ঘটনাটির সুষ্ঠ তদন্তের দাবী জানান।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোভন বসাক জানান, এসিড কিনা তা সঠিক ভাবে বলা যাচ্ছে না। তবে কেমিক্যাল জাতীয় পদার্থ বলে ধারনা করা হচ্ছে। ওই ব্যক্তির পিঠের প্রায় ১০ ভাগ জায়গায় ঝলসানো দাগ রয়েছে। তার অবস্থা গুরুতর নয়। চিকিৎসা চলছে।

দুলারহাট থানার ওসি মো. আনোয়ারুল হক জানান, এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। দুই আসামীকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। মামলাটি তদন্ত স্বাপক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।


এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২২:২৮:২২ ● ১৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ