পটুয়াখালীতে শেখ রাসেলের ৬০তম জন্মদিবস পালিত

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীতে শেখ রাসেলের ৬০তম জন্মদিবস পালিত
বুধবার ● ১৮ অক্টোবর ২০২৩


পটুয়াখালীতে শেখ রাসেলের ৬০তম জন্মদিবস পালিত

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

দিনভর নানা আয়োজনে পটুয়াখালীতে উদযাপিত হচ্ছে শেখ রাসেল এঁর ৬০তম জন্ম বার্ষিকী। বুধবার সকাল নয়টায় জেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেল শিশু পার্কের সামনে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক ও  আওয়ামীলীগের অংগ সংগঠনের নেতাকর্মীরা। পরে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমীতে কেন্দ্রীয়ভাবে আয়োজিত উদ্বোধনী ও শেখ রাসেল পদক অনুষ্ঠান সরাসরি দেখতে মিলিত হন।

জেলা প্রশাসন সূত্র জানায়, দিনব্যাপী আলোচনা সভা, ফুটবল ম্যাচ, ব্যাডন্টিন ম্যাচ ও দোয়া মিলাদের মধ্য দিয়ে দিনটি উদযাপিত হবে।

এদিকে জেলার কলাপাড়া, গলাচিপা, দুমকী, দশমিনা, মিজাগঞ্জ, রাংগাবালী উপজেলায় উপজেলা প্রশাসনের উদ্যোগে দিনভর নানা কমসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে শেখ রাসেলের ৬০ তম জন্মদিন। দিনব্যাপী আলোচনা সভা, ফুটবল ম্যাচ, ব্যাডন্টিন ম্যাচ ও দোয়া মিলাদের মধ্য দিয়ে দিনটি উদযাপিত হবে। এসব অনুষ্ঠানে সরকারি বে-সরকারি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন সহ আওয়ামী লীগের নেতাকর্মী অংশগ্রহন করে।

পায়রা বন্দরে শেখ রাসেল দিবসে গৃহীত বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্মসূচির মধ্যে আছে আলোচনা সভা, পায়রা প্রি-পারেটরি স্কুলে শিশুদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী, বাদ জোহর পায়রা বন্দর জামে মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া অনুষ্ঠান এবং বিকেলে প্রীতি ফুটবল ম্যাচ। বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল গোলাম সাদেক মহোদয় ছাড়াও আলোচনা সভায় উপস্থিত ছিলেন পায়রা বন্দরের সদস্য প্রকৌশল ও উন্নয়ন কমডোর রাজীব ত্রিপুরা,  বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগন ও পায়রা বন্দরের অন্যান্য কর্মকর্তা - কর্মচারীগন।


জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৭:০৮ ● ১১৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ