কুয়াকাটায় হাজারো তৌহীদি জনতার বিক্ষোভ সমাবেশ

প্রথম পাতা » কুয়াকাটা » কুয়াকাটায় হাজারো তৌহীদি জনতার বিক্ষোভ সমাবেশ
মঙ্গলবার ● ১৭ অক্টোবর ২০২৩


কুয়াকাটায় হাজারো তৌহীদি জনতার বিক্ষোভ মিছিল

কুয়াকাটা (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

চলমান  ফিলিস্তিনের মুসলমানদের উপর ইসরায়েলি বর্বরোচিত হামলার প্রতিবাদে কুয়াকাটায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হাজারো ধর্মপ্রাণ মুসলমান। প্রতিবাদ সমাবেশ থেকে ইসরাইলী পণ্য বর্জনের ডাক দিয়েছে মুসলিম তৌহিদী জনতা।
শুক্রবার আসর নামাজ শেষে পৌর এলাকার বিভিন্ন মসজিদের ইমাম মুসুল্লিদের সমুন্নয়ে এ বিক্ষোভ মিছিল ও সমাবেেেশর আয়োজন করা হয়।কুয়াকাটা পৌর ভবনের সামনে থেকে বের হয়ে বিক্ষোভ মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে রাখাইন মহিলা মার্কেট মাঠে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে সভা শুরু করা হয়। কুয়াকাটা ইমাম সমিতির সভাপতি  মাওলানা মাঈনুল ইসলাম মান্নানের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুয়াকাটা পৌর মেয়র মোঃ আনোয়ার হাওলাদার। এসময় অন্যান্যদের বক্তব্য রাখেন,  কুয়াকাটা ইমাম সমিতির সাধারণ সম্পাদক কেএম খালেকুজ্জামান মনির, সাগর সৈকত জামে মসজিদের খতিব মুফতি মোস্তফা কামাল,  মাওলানা রফিকুল ইসলামসহ প্রমূখ। এ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক  হোসাইন আমির। একই সময় মৎস্য বন্দর আলিপুর মহিপুরে একই দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে। এতে বিভিন্ন মসজিদের ইমাম মুসুল্লি এবং এলাকার ধর্মপ্রাণ মানুষ অংশগ্রহণ করেন।

এ সময় বক্তারা ফিলিস্তিনি মুসলমানদের উপর ইসরায়েলি বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সরকারকে ফিলিস্তানি মানুষের জন্য সহযোগিতার হাত বাড়ানোর অনুরোধ জানান তারা। সেই সাথে ফিলিস্তিনি মুসলমানদের উপর বর্বরোচিত ইসরায়েলি হামলা বন্ধের আহ্বান জানান। এসময় বক্তারা ইসরাইলী পণ্য বর্জনের ঘোষণা দেন এবং রাস্টীয় ভাবে ইসরায়েলের পণ্য বর্জন  এবং আমদানি বন্ধের আহবান জানান।
আলোচনা শেষে নির্যাতিত ফিলিস্তিনি মুসলমানদের জন্য দোয়া করা হয়।


এএইচএ/এমআর

বাংলাদেশ সময়: ২৩:৪২:৫০ ● ১০৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ