বিলুপ্ত প্রায় দেশীয় মাছসমূহ রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে- প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি

প্রথম পাতা » বরিশাল » বিলুপ্ত প্রায় দেশীয় মাছসমূহ রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে- প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি
বৃহস্পতিবার ● ২৭ জুলাই ২০২৩


বিলুপ্ত প্রায় দেশীয় মাছসমূহ রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে- প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি

বরিশাল সাগরকন্যা অফিস॥

প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি  বলেন, “বিলুপ্ত প্রায় দেশীয় মাছসমূহ রক্ষায় সকলকে এগিয়ে আসতে হবে। সরকার এজন্য বহু রকম প্রকল্প গ্রহন করেছে। বিশ্বের দরবারে মৎস্য চাষে আমরা ভালো অবস্থানে রয়েছি। ইলিশ ও তেলাপিয়া মাছ উৎপাদনে আমরা সাফল্য অর্জন করেছি। মাছ আমাদের দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানী করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করা হয়।”

“নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ এই স্লোগান নিয়ে বৃহস্পতিবার (২৭ জুলাই) সকাল ১০টায় মৎস্য অধিদপ্তর বরিশাল এর আয়োজনে বরিশাল নগরীর কাশিপুর এলাকার মৎস প্রশিক্ষণ কেন্দ্রের সম্মেলন কক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উপলক্ষ্যে প্রান্তিক পর্যায়ে মৎস চাষি ও মৎস্যজীবীদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা শাখার সহ-সভাপতি কর্নেল (অবঃ) জাহিদ ফারুক  শামীম এমপি।
জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উপলক্ষে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নবাগত জেলা প্রশাসক বরিশাল মোঃ শহিদুল ইসলাম।অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প মৎস্য অধিদপ্তরের প্রকল্প পরিচালক এস.এম আশিকুর রহমান, বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ এর যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন,মোঃ আসাদুজ্জামান জেলা মৎস্য কর্মকর্তা বরিশালসহ মৎস্য কর্মকতার ও মৎস্যের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। শুরুতে অতিথিরা সংক্ষিপ্ত এক আলোচনায় জাতীয় মৎস্য সপ্তাহ ২৪ থেকে ৩০ জুলাই এর তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন।


প্রেসনোট/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৮:১৯ ● ১২০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ